Friday, April 26, 2024

নড়াইলে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন এর মানববন্ধন ও স্বারকলিপি প্রদান 

- Advertisement -

সৈয়দ নাইমুর রহমান ফিরোজ, নড়াইল প্রতিনিধি:  নড়াইলে মাদ্রাসা শিক্ষার স্বকীয়তা বজায় রাখতে ও ১৩ দফা দাবি আদায়ে মানববন্ধন করেছে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন নড়াইল জেলা শাখা। সংগঠনের পক্ষ থেকে সোমবার (১৪ নভেম্বর) নড়াইল শহরের চৌরাস্তায় ঘন্টাব্যাপি এক মানববন্ধন করে। মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রির কাছে স্বারকলিপি প্রদান করে।

আয়োজিত মানববন্ধনে বক্তব্য দেন শাহাবাদ কামিল মাদ্রাসার অধ্যক্ষ মোঃ আনোযার হোসেন, কোটাকোল বায়তুল ফালাহ মাদ্রাসার শিক্ষক মোঃ দোলোযার হোসেন, লাহুড়িয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাসুদুর রহমান, চাচড়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ বদিউজ্জামান, নড়াইল সদরের ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ আশরাফ হোসেন প্রমুখ।

বক্তারা অবিলম্বে মাদ্রাসা শিক্ষার স্বকীয়তা বজায় রাখতে ম্বতন্ত্র শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তকে আলিম-কওমি পর্যায়ের পরিবর্তন, কুরআন-সুন্নাহ ও মুসলিম ঐতিহ্য, কৃষ্টির সঙ্গে বর্তমান চাহিদাকে সমন্বয় করে একটি যুগোপযোগী শিক্ষাক্রম তৈরি, সকল স্তরের শিক্ষক-কর্মচারিদের চাকরি জাতীয়করণ, সংযুক্ত ইবতেদায়ি প্রধানসহ স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা শিক্ষকদের উপযুক্ত বেতন ভাতা প্রদান, ২০১৮ সালে প্রণীত স্বতন্ত্র ইবতেদায়ি নীতিমালা শতভাগ বাস্তবায়ন, মহিলা কোটা শিথিল ও সংশোধন করে যোগ্য ও মেধাবী শিক্ষক নিয়োগের ব্যবস্থা , আরবি প্রভাষকদের উচ্চতর পদে আসীন, অধ্যক্ষ-উপাধ্যাক্ষ পদে নিয়োগের ক্ষেত্রে আরবি প্রভাষকদের জন্য পথ উন্মুক্ত করণ, কামিল পাস সহকারী মৌলভিদের উচ্চতর স্কেল, মাদরাসা শিক্ষকদের জন্য বিভাগীয় পর্যায়ে প্রশিক্ষণ ইন্সটিটিউট স্থাপন, মাদরাসার অনার্সস্তরের শিক্ষকদের এমপিওভুক্ত করাসহ দুই হাজার শিক্ষকের বকেয়াসহ ইনক্রিমেন্ট প্রদান করার দাবি জানান।

মোট ১৩ দফাদাবী নিয়ে জেলার কয়েক হাজার শিক্ষক কর্মচারী এই মানববন্ধনে অংশ নেন। মানববন্ধন ও সমাবেশ শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রির কাছে ১৩ দফা সম্বলিত স্বারকলিপি প্রদান করে।

আর কে-১২

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত