Friday, April 26, 2024

যশোরে আলোচিত এক সন্ত্রাসীকে আটকের পর ছেড়ে দেয়ায় হৈচৈ

- Advertisement -

যশোরের শংকরপুর এলাকার ডজন মামলার আসামি আলোচিত এক সন্ত্রাসীকে আটকের পর ছেড়ে দেয়ার ঘটনায় তুমুল হৈচৈ শুরু হয়েছে। স্থানীয়রা রীতিমত ওই আইনপ্রয়োগকারী সংস্থার অভিযানিক অফিসার ও ইনচার্জের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন। মোস্ট ওয়ান্টেড ওই সন্ত্রাসীকে আটকের পর ছেড়ে দেয়ার নেপথ্যে আসলে কি রয়েছে তা নিয়েও নানামুখি আলোচনা হচ্ছে।

স্থানীয় ও সংশ্লিষ্ট আইনপ্রয়োগকারী সংস্থার সূত্র জানিয়েছে, গত ৪ নভেম্বর যশোরের শংকরপুর এলাকা থেকে মোস্ট ওয়ান্টেড একজন সন্ত্রাসীকে আটক করে একটি আইন প্রয়োগকারী সংস্থার দুজন এস আই। রাজনৈতিক সেল্টারে থাকা ওই সন্ত্রাসীর বিরুদ্ধে কমপক্ষে এক ডজন মামলা চলমান রয়েছে বলেও ওই সূত্রের দাবি।

স্থানীয়রা জানান, তাদের নানা অভিযোগের প্রেক্ষিতে ওই সন্ত্রাসীকে আটক করে আনা হয়। এরপর তাকে ছাড়িয়ে নিতে চলে নানামুখি দেনদরবার। এরপর তাকে ছেড়ে দেয়া হয়। বিভিন্ন সময় ওই সন্ত্রাসীর বিরুদ্ধে হত্যা চাঁদাবাজি, হত্যাচেষ্টা, মাদক ও অস্ত্র সংক্রান্ত মামলা চলমান রয়েছে বলেও সূত্র দাবি করেছে।

এদিকে ৪ নভেম্বর আটক হওয়া ওই সন্ত্রাসী একদিন পর এলাকায় ঘুরে বেড়ানোই ঘটনা ফাঁস হয়ে পড়ে। দায়িত্বশীল দুজন এসআই তাকে আটক করে নিয়ে গেলো অনেকের সামনে। আবার সে এলাকায় ঘুরছে। এমন ঘটনা প্রচার হয়ে পড়লে অভিযানিক ওই দুই অফিসার ও ইউনিট প্রধানের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন তারা। এলাকায় জোরেসোরে প্রচার হচ্ছে কেন তাকে ছেড়ে দেয়া হল।

আলোচনা হচ্ছে নেপথ্যের কি কারন? রাজনৈতিক সেল্টারের কারণে, নাকি অনৈতিক লেনদেনে ছেড়ে দেয়া হয়েছে? গত কয়েকদিন শহরে এ নিয়ে তুমুল আলোচনা হচ্ছে। আটক করে ছেড়ে দেয়ায় সে আরো বেপরোয়া হতে পারে বলেও শঙ্কা প্রকাশ করছেন স্থানীয়রা। তারা ঘটনা তদন্ত করে দ্রুত ব্যবস্থা গ্রহণের আহবান জানিয়েছেন। একই সাথে ছেড়ে দেয়া সন্ত্রাসীকে আটক দাবি করেছেন।

এদিকে, ওই আইনপ্রয়োগকারী সংস্থার সংশ্লিষ্ট ইউনিটের ইনচার্জ স্বীকার করেছেন একাধিক মামলার আসামি ওই সন্ত্রাসীকে আটক করা হয়েছিল। তবে আটকের সময় তার কাছ থেকে কিছুই পাওয়া যায়নি। উপরের নির্দেশনায় তাকে ছেড়ে দেয়া হয়েছে। নেপথ্যে অনৈতিক লেনদেন কিংবা কোনো নেতিবাচক কিছুই নেই।

রাতদিন সংবাদ/আর কে-১৭

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত