Friday, April 26, 2024

চুড়ামনকাটিতে কুকুরের মত মুখ নিয়ে জম্ম গরুর বাছুরের

- Advertisement -

চুড়ামনকাটি (যশোর) প্রতিনিধিঃ অবিশ্বাস্য হলেও সত্য যে গরুর বাছুরের কুকুরের মত মুখ নিয়ে জম্ম হয়েছে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার যশোর সদর উপজেলার চুড়ামনকাটি ইউনিয়নের খিতিবদিয়া গ্রামে।ঘটনাটি জানাজানি হলে বাছুরটিকে এক নজর দেখতে ভিড় জমায় এলাকার শত শত মানুষ।জম্মের দুইদিন পর বাছুরটি মারা যায় বলে গরুর মালিক জানান।এদিকে এমন বাছুরের জম্ম দেওয়ার ঘটনায় গরুর মালিক ভয়ে গরুটি বিত্রিু করে দিয়েছে।

গরুর মালিক রহিমা বেগম জানান,তার গাভীটি গর্ভবতী হওয়ার পরও বাচ্চা হওয়ার নির্ধারিত সময় পার হয়ে গেলেও বাছুর হয়না।এমন অবস্থায় তিনি স্থানীয় এক পশু চিকিৎসকের পরার্মশে যশোর শহর থেকে একজন পশু চিকিৎসক নিয়ে বাচ্চা হওয়ার জন্য চিকিৎসা শুরু করেন।পরে অনেক চেষ্টার পর চিকিৎসকরা বাচ্চা ডেলিভারি করাতে স্বার্থক হন।

বাচ্চাটি ডেলিভারির পর গরুর মালিকসহ চিকিৎসকরা হতবাক হন।বাছুরটি পিছনের দিক পুরো গরুর আকৃতি হলেও মুখমন্ডটি কুকুরের মত।যা এলাকায় জানাজানি হলে ভিড় জমায় বাছুরটি এক নজর দেখতে।

বাড়ির মালিক হবিবার রহমান জানান,বাছুরটি বৃহস্পতিবার জম্ম নেওয়ার পর গত শনিবার মারা যায়।তিনি আরো বলেন,ভয়ে আমি আমার গাভীটি বিত্রিু করে দিয়েছি।

খিতিবদিয়া গ্রামের সাবেক ইউপি সদস্য তরিকুল ইসলাম মিলন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন,বাছুরটির পিছনের অংশ গরুর মত হলেও মুখমন্ডল কুকুরের মত।আবার গাল হাঁ করলে কিছুটা কুমিরের মত দেখা যাচ্ছিলো।যা দেখে গোটা এলাকাবাসী হতবাক হয়েছেন।

এ ব্যাপারে চুড়ামনকাটি ইউনিয়ন পরিষদের সরকারী এ আই টেনিশিয়ান (পশু চিকিৎসক) মাজেদুল ইসলাম জানান,বিষয়টি তিনি লোকমুখে শুনেছেন তার আগেই বাছুরটি মারা গেছে। তিনি বলেন,বিজ্ঞানের ভাষা এটাকে প্রতিবন্ধী বাচ্চা বলা হয়।এমন হতেই পারে।এক্ষেত্রে ভয়ে গাভী বিত্রিু করার প্রয়োজন হয়না।

আর কে-০৫

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত