Friday, May 3, 2024

মোরেলগঞ্জে ১৬টি ইউনিয়ন ও  পৌরসভায় গণটিকার কার্যক্রম শুরু

মো.মাহবুব আলম মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধিঃ বাগেরহাটের মোরেলগনঞ্জে সারাদেশের ন্যায় প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ নিয়ন্ত্রণে  শনিবার (৭ আগস্ট) থেকে গণটিকাদান কর্মসূচি শুরু করেছে মোরেলগনঞ্জ  উপজেলা  স্বাস্থ্য বিভাগ। উপজেলার মোরেলগঞ্জের ১৬ টি ইউনিয়ন ও মোরেলগনঞ্জ  পৌরসভায় চলবে এই গনটিকা  কার্যক্রম।
 উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ কামাল হোসেন মুফতি জানান, স্থানীয় সংসদ সদস্য এ্যাড. আমিরুল আলম মিলন মহোদয়ের সার্বক্ষণিক নির্দেশনায় এবং উপজেলা প্রশাসন ও পৌরসভার সার্বিক সহযোগিতায় মোরেলগঞ্জে টিকা কার্যক্রম চলছে। টিকা ক্যাম্পেইনের আওতায় আপাতত একদিন (৭ আগস্ট) পরীক্ষামূলকভাবে ভ্যাকসিন দেওয়া হবে। তারপর সাতদিন বন্ধ থাকার পর আবার ১৪ আগস্ট থেকে মূল ক্যাম্পেইন চালু হয়ে ১৯ আগস্ট পর্যন্ত একটানা  চলবে। তবে স্বাস্থ্য কমপ্লেক্সে শুক্রবার ব্যতীত চলমান টিকাদান কর্মসূচি প্রতিদিন অব্যাহত থাকবে। উপজেলায় ১৬ টি ইউনিয়নের  প্রতিটি কেন্দ্রে ৩ টি করে ৪৮ টি বুথ প্রস্তুত রাখা হয়েছে। পৌরসভায়ও ১ টি কেন্দ্রে থাকবে ৩ টি বুথ। প্রতিদিন  সকাল ৯টা থেকে দুপুর ৩টা পর্যন্ত চলবে । উপজেলার মোট ৫১ টি বুথের প্রতিটিতে দৈনিক ২০০ জন করে সর্বমোট প্রতিদিন ১০ হাজার ২০০ মানুষকে টিকা দেওয়ার লক্ষ্য নির্ধারণ করা হয়েছে।
তিনি আরও জানান, উপজেলার প্রতিটি টিকাকেন্দ্রে ২ জন স্বাস্হ্যকর্মী ও ৩ জন প্রশিক্ষণ প্রাপ্ত সেচ্ছাসেবক থাকবেন। শুধুমাত্র পৌরসভায় একটি কেন্দ্রে ৬ জন স্বাস্থ্যকর্মী থাকবেন ।
 এদিকে আজ শনিবার উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাহাঙ্গীর আলম ও পৌরসভার মেয়র এস এম মনিরুল হক তালুকদার এসিলাহা পাইলট উচ্চ বিদ্যালয়ে গণটিকার একদিনের পরীক্ষামূলক কার্যক্রম পরিদর্শন করেছেন।
 মোরেলগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কার্যালয় সূত্রে জানা গেছে, এ পর্যন্ত মোরেলগঞ্জে প্রায় সাড়ে ১৫ হাজার মানুষ কোভিশিল্ড এবং সিনোফার্মের টিকা গ্রহণ করেছেন। মোরেলগঞ্জে এ পর্যন্ত ২৫ হাজারেরও বেশি রেজিষ্ট্রেশন সম্পন্ন হয়েছে। সাধারণ মানুষ কোন ভোগান্তি ছাড়াই  টিকা গ্রহণ করতে পারে। টিকার সময় ভোটার নাম্বার বা এনআইডি কার্ড সঙ্গে থাকলেই চলবে।
- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত