Saturday, May 4, 2024

বিশ্বকবির জন্মবার্ষিকীতে বিএসপি’র কবিতা আবৃত্তি ও সঙ্গীতানুষ্ঠান

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মবার্ষিকী উপলক্ষে যশোরের বিদ্রোহী সাহিত্য পরিষদ (বিএসপি) কবিতা পাঠ, আলোচনা সভা ও সঙ্গীতানুষ্ঠান আয়োজন করে। সোমবার সন্ধ্যা ৭টায় ভার্চুয়ালে এ অনুষ্ঠানে বাংলাদেশ, ভারতের বিভিন্ন প্রদেশ, মালয়েশিয়া, অস্ট্রেলিয়া ও লন্ডনের কবিরা অংশ গ্রহণ করেন।
এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিস্ট কবি ও গবেষক রবীন্দ্র ভারতীয় বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রফেসর ড. অরিন্দম মৃধা, প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট কবি ও গবেষক, যশোর সরকারি সিটি কলেজের সহযোগী অধ্যাপক ড. সবুজ শামীম আহসান।
বিএসপির সভাপতি কবি আহমদ রাজুর সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক কবি গোলাম মোস্তফা মুন্না।
বিশিষ্ট কবি ও গবেষক অ্যাড. জিএম মুছা ও কবি মোস্তাফিজুর রহমানের পরিচালনায় কবিতা আবৃত্তি ও আলোচনায় অংশ নেন কবি বেলাল মাসুদ হায়দার, জাহান আরা খান কোহিনুর, কবি জিএম মুছা, এম এ কাসেম অমিয়, অরুন বর্মন, ফাতিমা পারভীন, মহুয়া ব্যানার্জী, বরুণ বন্দ্যোপাধ্যায়, রিয়া বণিক, মিনা রায় বন্দ্যোপাধ্যায়, সর্ণালী মন্ডল, সীমান্ত বসু, উমা চক্রবর্তী, আনোয়ারুল করিম, আহমেদ মাহাবুব ফারুক, রাজপথিক, কাজী নূর, সঞ্জয় নন্দী, ব্রর্তী বর্মন প্রমুখ।
রাতদিন সংবাদ/আর কে-১৮
- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত