Friday, May 17, 2024

বেনাপোল সীমান্ত দিয়ে ভারত থেকে ফিরলেন ২০ বাংলাদেশি

- Advertisement -

বেনাপোল প্রতিনিধি- ভারতের পশ্চিমবঙ্গের বিভিন্ন সেইফ হোমে থাকা ২০ বাংলাদেশি দেশে ফিরেছেন। মঙ্গলবার (৩০ এপ্রিল) বিকেলে যশোরের বেনাপোল সীমান্ত দিয়ে এসব বাংলাদেশিকে প্রত্যাবাসন করে পশ্চিমবঙ্গ সরকার।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, কলকাতায় অবস্থিত বাংলাদেশ উপ-হাইকমিশন, পররাষ্ট্র মন্ত্রণালয় এবং ভারতের পশ্চিমবঙ্গের নারী ও শিশু পাচার রোধ বিষয়ক বিশেষ টাস্কফোর্সের সমন্বিত প্রচেষ্টায় এসব বাংলাদেশিকে দেশে প্রত্যাবাসন করা হয়েছে।

প্রত্যাবাসনকালে অন্যান্যের মধ্যে বাংলাদেশ উপ-হাইকমিশন, কলকাতায় কর্মরত মিনিস্টার কাউন্সেলর সিকদার মোহাম্মদ আশরাফুর রহমান, পররাষ্ট্র মন্ত্রণালয়ের দক্ষিণ এশিয়া অনুবিভাগের পরিচালক বিদোষ চন্দ্র বর্মনসহ স্থানীয় উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, উপজেলা মহিলা ও শিশু বিষয়ক কর্মকর্তা ও বিজিবি কর্তৃপক্ষ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, বাংলাদেশ থেকে বিভিন্ন সময়ে মানবপাচার ও প্রতারণার শিকার হয়ে ভারতে প্রবেশ ও অবস্থানকালে আটক বাংলাদেশি নারী ও শিশুদের পশ্চিমবঙ্গের বিভিন্ন সেইফ হোমে রাখা হয়েছিল। পরবর্তী সময়ে পশ্চিমবঙ্গ সরকারের সহযোগিতায় পররাষ্ট্র মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও কলকাতায় অবস্থিত বাংলাদেশ উপ-হাইকমিশনের যৌথ উদ্যোগে বিভিন্ন সেইফ হোমে অবস্থানরত এসব বাংলাদেশিদের ট্রাভেল পারমিট ইস্যু করে নিরাপদে দেশে ফেরানো হয়।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত