Monday, May 20, 2024

ফেব্রুয়ারিতে ২৬ মেয়ে শিশুসহ ৪২ ধর্ষণ: মহিলা পরিষদ

- Advertisement -

ফেব্রুয়ারিতে ৪২টি ধর্ষণের ঘটনা ঘটেছে। এর মধ্যে ২৬ জন মেয়ে শিশু। এসব ঘটনাসহ ২২২ জন নারী ও মেয়ে শিশু নির্যাতনের শিকার হয়েছে। প্রকাশিত সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) এক বিবৃতিতে এসব তথ্য জানায় বাংলাদেশ মহিলা পরিষদ।

মহিলা পরিষদ জানায়, চলতি বছরের ফেব্রুয়ারিতে ধর্ষণের শিকার ৪২ জনের মধ্যে ২৬ জন মেয়ে শিশু। এর মধ্যে তিন জন মেয়েসহ ১১ জন দলবদ্ধ ধর্ষণের শিকার হয়েছে। একজন মেয়েকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে। এ ছাড়া ৫ জন মেয়েকে ধর্ষণের চেষ্টা করা হয়েছে।

যৌন নিপীড়নের শিকার হয়েছে ১১ জন মেয়েসহ ১৬ জন, উত্ত্যক্তকরণের শিকার হয়েছে চার জন মেয়ে। নারী ও মেয়ে শিশু পাচারের ঘটনা ঘটেছে তিনটি, অ্যাসিডদগ্ধের শিকার হয়েছে দুজন। এ ছাড়া অগ্নিদগ্ধের শিকার হয়েছে দুজন।

পরিষদ আরও জানায়, যৌতুকের কারণে নির্যাতনের শিকার হয়েছেন চার জন। এর মধ্যে একজনকে যৌতুকের কারণে হত্যা করা হয়েছে। শারীরিক নির্যাতনের শিকার হয়েছে দুজন মেয়েসহ সাত জন। তিন জন গৃহপরিচারিকা নির্যাতনের শিকার হয়েছে। এর মধ্যে একজন মেয়েসহ দুজনকে হত্যার ঘটনা ঘটেছে। বিভিন্ন কারণে ১২ জন কন্যাসহ ৪৫ জনকে হত্যা করা হয়েছে।

এ ছাড়া একজন মেয়েসহ তিন জনকে হত্যার চেষ্টা করা হয়েছে। চার জন মেয়েসহ ১৩ জনের রহস্যজনক মৃত্যু হয়েছে। পাঁচ জন মেয়েসহ ১৭ জনের আত্মহত্যার ঘটনা ঘটেছে। এর মধ্যে দুজন আত্মহত্যার প্ররোচনার শিকার হয়েছে।

চার জন মেয়েসহ পাঁচ জন আত্মহত্যার চেষ্টা করেছে। চার জন মেয়েসহ সাত জন অপহরণের ঘটনার শিকার হয়েছে। ২০ জন মেয়েসহ ২১ জনকে অপহরণের চেষ্টার ঘটনা ঘটেছে। দুজন মেয়েসহ চার জন সাইবার অপরাধের শিকার হয়েছে। বাল্যবিবাহের চেষ্টার ঘটনা ঘটেছে সাতটি। এ ছাড়া পাঁচ জন মেয়েসহ ১২ জন বিভিন্নভাবে নির্যাতনের শিকার হয়েছে।

-অনলাইন ডেস্ক

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত