Monday, May 13, 2024

নড়াইলে শিক্ষাগত যোগ্যতা ছাড়াই বিশেষজ্ঞ চিকিৎসককে কারাদণ্ড

- Advertisement -

নড়াইল প্রতিনিধি: নড়াইলের লোহাগড়া উপজেলায় মো. সফিকুল ইসলাম নামে এক ভুয়া চিকিৎসককে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) দুপুরে উপজেলার আলা মুন্সীর মোড় এলাকায় এ অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আফরিন জাহান।

মো.সফিফুল ইসলাম যশোর জেলার বারান্দীপাড়া গ্রামের মৃত আব্দুল হামিদের ছেলে।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আফরিন জাহান বিষয়টি নিশ্চিত করেছেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, ভুয়া চিকিৎসক মো. সফিকুল ইসলাম বিভিন্ন ডিগ্রী ব্যবহার করে রোগি চিকিৎসা করতেন এমন গোপন তথ্যের ভিত্তিতে মঙ্গলবার দুপুরে উপজেলার আলামুন্সীর মোড় এলাকায় নুর মদিনা মেডিকেলে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। পরে ভুয়া চিকিৎসক মো. সফিকুল ইসলামকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। পরে তাঁকে কারাগারে পাঠানো হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক খালিদ সাইফুল্লাহ বেলাল ও পুলিশসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

লোহাগড়া উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরিন জাহান বলেন, ওই ব্যক্তি বিভিন্ন ডিগ্রী ব্যবহার করে রোগি চিকিৎসা করতেন। গোপন সংবাদ পেয়ে ওই ভুয়া চিকিৎসককে তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।
এ বিষয়ে সিভিল সার্জন ডাক্তার সাজেদা পলিন বলেন, অভিযুক্ত ব্যক্তি কোনরকম চিকিৎসা বিষয়ক শিক্ষাগত যোগ্যতা ছাড়াই “বিশেষজ্ঞ চিকিৎসক” সেজে মনগড়া চিকিৎসা দিয়ে আসছিলো। আজ তাকে গ্রেপ্তার করে ৩ মাসের কারাদন্ড দেয়া হয়েছে। সবাই এমন ভন্ড-প্রতারক সম্পর্কে সচেতন থাকবেন এবং আমাদের তথ্য দিয়ে সহায়তা করবেন।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত