Friday, May 17, 2024

আট মন্ত্রী-প্রতিমন্ত্রীর পিএস নিয়োগ

- Advertisement -

নতুন সরকারের নবনিযুক্ত আট জন মন্ত্রী ও প্রতিমন্ত্রীর একান্ত সচিব (পিএস) নিয়োগ দেওয়া শুরু হয়েছে। রবিবার (১৫ জানুয়ারি) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আট মন্ত্রী ও প্রতিমন্ত্রীর পিএস নিয়োগ করে প্রজ্ঞাপন জারি করা হয়। পর্যায়ক্রমে সব মন্ত্রী ও প্রতিমন্ত্রীর পিএস নিয়োগ দেওয়া হবে বলে জানা গেছে।

যাদের নিয়োগ দেওয়া হয়েছে তাদের মধ্যে, পরিকল্পনামন্ত্রী আব্দুস সালামের একান্ত সচিব (পিএস) নিয়োগ পেয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ আবদুল হামিদ মিয়া; পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী সাবের হোসেন চৌধুরীর পিএস নিয়োগ পেয়েছেন জাতীয় সংসদ সচিবালয়ের উপসচিব নাইমুল আজম খান এবং শিক্ষামন্ত্রী মজিবুল হাসান চৌধুরীর পিএস নিয়োগ পেয়েছেন স্থানীয় সরকার বিভাগের উপসচিব মো. শাহগীর আলম।

নৌ-পরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীর পিএস নিয়োগ পেয়েছেন ওই মন্ত্রণালয়েরই উপসচিব মো. আমিনুর রহমান। মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী সিমিন হোসেন রিমির পিএস নিয়োগ পেয়েছেন স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব মো. মোস্তাফিজুর রহমান।

এছাড়াও মুক্তিবিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের পিএস সানোয়ার হোসেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের পিএস আলমগীর হোসেন এবং এছাড়া ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের পিএস মুশফিকুর রহমানকে পুনর্নিয়োগ দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

প্রজ্ঞাপনে জানানো হয়েছে, অবিলম্বে এই নিয়োগ কার্যকর হবে। মন্ত্রীরা যতদিন তাদের স্বপদে বহাল থাকবেন কিংবা তারা যতদিন এই কর্মকর্তাদের পিএস হিসেবে রাখার অভিপ্রায় ব্যক্ত করবেন, ততদিন তাদের নিয়োগ বলবৎ থাকবে

 

-অনলাইন ডেস্ক

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত