Wednesday, May 15, 2024

পাকিস্তানের ম্যাচ চলাকালে গ্যালারিতে অপ্রস্তুত অবস্থায় যুগল

- Advertisement -

মেলবোর্নে পাকিস্তান ও অস্ট্রেলিয়া তিন ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয়টি চলছে। এখনও ম্যাচ নির্দিষ্ট করে কারও দিকে মোড় নেয়নি। তবে ক্যাচ হাতছাড়া করে এগিয়ে থাকার সুযোগ হারিয়েছে সফরকারী পাকিস্তান। দু’দলের রোমাঞ্চকর লড়াই ছাপিয়ে বেশ কয়েকটি বিষয় নিয়ে আলোচনা হচ্ছে। তৃতীয় দিনে (গতকাল) মধ্যাহ্ন বিরতির পর দুই দলের খেলোয়াড় ও আম্পায়াররা মাঠে নামলেও থার্ড আম্পয়ার লিফটে আটকা পড়ায় বেশ কিছুক্ষণ বন্ধ ছিল খেলা। এ ছাড়া দর্শকদের সঙ্গে নাচতে দেখা যায় পাক পেসার হাসান আলিকে।

তৃতীয় দিনের আরেকটি ঘটনা বেশ ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের আপার টিয়ারের ফাঁকা গ্য়ালারিতে একান্তে সময় কাটাচ্ছিলেন এক যুগল। মাঠের ক্য়ামেরা তাদের দিকে ফোকাস করতেই, একেবারে কিংকর্তব্যবিমূঢ় হয়ে পড়েন ওই যুগল। লজ্জায় মুখ ঢাকে ছেলেটি। স্টেডিয়ামের জায়ান্ট স্ক্রিনেও দেখানো হয় তাদের। এরপর তাদের গ্য়ালারি থেকে পড়তে দেখা যায়। সোশ্য়াল মিডিয়ায় ভিডিওটি রীতিমতো ভাইরাল হয়ে গেছে।

এদিকে, অস্ট্রেলিয়াকে প্রথম ইনিংসে ৩১৮ রানে থামিয়ে দেওয়ার পর ব্যাটিংটা ভালো হয়নি পাকিস্তানের। মেলবোর্ন টেস্টের তৃতীয় দিনে গতকাল ২৬৪ রানে অলআউট হয়ে গেছে সফরকারীরা। ৫৪ রানে এগিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে স্কোরবোর্ডে ১৬ রান যোগ করতেই ৪ উইকেট হারিয়ে ফেলেছিল অস্ট্রেলিয়া।

স্বাগতিকদের অল্পতেই গুটিয়ে ফেলার দারুণ সুযোগ ছিল পাকিস্তানের সামনে। স্লিপে মার্শের সহজ ক্যাচ ছেড়েই হাত দিয়ে মুখ লুকালেন আব্দুল্লাহ শফিক। ২০ রানে জীবন পাওয়া মার্শ শেষ পর্যন্ত আউট হন ৯৬ রানে। সেটাও স্লিপে সালমান আগার দুর্দান্ত এক ক্যাচে। চলমান টেস্টের শুরুটাই হয়েছিল পাকিস্তানের ক্যাচ ড্রপের মধ্য দিয়ে। প্রথম ইনিংসে ব্যক্তিগত ২ রানে ডেভিড ওয়ার্নারের ক্যাচ ফেলে দেন এই আব্দুল্লাহ শফিক।

শফিক ক্যাচটা না ছাড়লে মেলবোর্ন টেস্টের গল্পটা অন্যরকম হলেও হতে পারতো। মার্শের ক্যাচ যখন ছেড়েছেন, স্বাগতিকদের লিড তখন ছিল ১০০ রান। তৃতীয় দিন শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ ছিল ৬ উইকেটে ১৮৭ রান। অবশ্য আজ চতুর্থ দিনে বেশিক্ষণ টিকতে পারেনি স্বাগতিকরা। ২৬২ রানেই গুটিয়ে গেছে তারা। জবাবে নিজেদের শেষ ইনিংসে ব্যাট করতে নেমে শেষ খবর পাওয়া পর্যন্ত ৪ উইকেটে ১৫৯ রান তুলেছে পাকিস্তান। মেলবোর্ন টেস্টে জয়ের জন্য তাদের এখনো প্রয়োজন ১৫৮ রান। হাতে উইকেট আছে ৬টি।

 

-অনলাইন ডেস্ক

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত