Wednesday, May 1, 2024

যশোরে কাজী নাবিলের বিপক্ষে স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা দিল জেলা আ.লীগের সভাপতি

- Advertisement -

যশোর-৩ (সদর) আসনে বর্তমান সংসদ সদস্য কাজী নাবিল আহমেদের বিপক্ষে স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি শহীদুল ইসলাম।

আজ সোমবার শহিদুল বলেন, ‘যশোর সদর আসন থেকে দলীয় মনোনয়ন চেয়ে বঞ্চিত হয়েছি। যে কারণে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছি।’

দলীয় নেতা-কর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, দীর্ঘ এক যুগ ধরে যশোর জেলা আওয়ামী লীগ দুই ভাগে বিভক্ত। এক পক্ষের নেতৃত্ব দেন বর্তমান সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ। অপর পক্ষের নেতৃত্বে আছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার। শাহীন চাকলাদার যশোর-৬ আসনের সংসদ সদস্য। এবারও তিনি ওই আসন থেকে দলীয় মনোনয়ন পেয়েছেন।

জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম এর আগে সংসদ সদস্য নাবিল আহমেদের সঙ্গে রাজনৈতিক কর্মসূচি পালন করতেন। তবে তাঁদের সম্পর্ক খারাপ হওয়ায় বর্তমানে তিনি শাহীন চাকলাদারের সঙ্গে রাজনীতি করছেন। দলীয় কার্যক্রমে একসঙ্গে অংশ নিচ্ছেন। এসব কার্যক্রমে কাজী নাবিল আহমেদকে দেখা যায় না। তিনি আলাদাভাবে দলীয় কার্যক্রম করেন। যশোর সদর আসন থেকে প্রার্থী হওয়ার জন্য কাজী নাবিল ও শহিদুল ইসলাম দুজনই আবেদন জানান।

শহিদুল ইসলাম বলেন, তিনি কারও সঙ্গে রাজনীতি করেন না। তিনি আওয়ামী লীগের রাজনীতি করেন। ১৯৬৬ সালের ৬ দফা আন্দোলন থেকে আওয়ামী লীগের সঙ্গে রাজনীতি করছেন। যশোর সদর উপজেলার নওয়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছেন ৮ বছর। যশোর চেম্বার অব কমার্সের সভাপতি ছিলেন ১৩ বছর। দল তাঁকে মনোনয়ন দেয়নি। তবে তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করতে চান। দলীয় সভানেত্রী বলে দিয়েছেন, বিনা প্রতিদ্বন্দ্বিতায় কেউ কোথাও নির্বাচিত হবে না । এ জন্য তিনি নির্বাচনের মাঠে রয়েছেন।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত