Thursday, May 2, 2024

যশোরের রেলবাজারে চাল ব্যবসায়ীর কাছে চাঁদা দাবি, ক্যাশ লুট

- Advertisement -

যশোর শহরের রেলবাজার এলাকায় চিহ্নিত সন্ত্রাসী ও চাঁদাবাজদের দ্বারা এক চাল ব্যবসায়ীর কাছে চাঁদা দাবি ও ক্যাশ লুট করার ঘটনা ঘটেছে। গত শুক্রবার (২৪ নভেম্বর) রাতে এ ঘটনা ঘটে।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন ব্যবসায়ী জানান, শংকরপুর আশ্রম রোড গাড়োয়ানপট্টির আলীর ছেলে চিহ্নিত সন্ত্রাসী ও চাঁদাবাজ আসিফ ও তার সহযোগী চাঁচড়া রায়পাড়া তুলোতলা এলাকার ইকরামুল গত শুক্রবার রাত ১২টার দিকে রেলবাজার মসজিদ গলির চাল ব্যবসায়ী আব্দুর রহিমের দোকানে যায়। এ সময় তারা তার কাছে চাঁদা দাবি করে। কিন্তু ব্যবসায়ী আব্দুর রহিম তাদের চাঁদা দিতে অস্বীকার করলে তারা ১০ হাজার টাকাসহ দোকানের ক্যাশ ড্রয়ার লুট করে নিয়ে যায়।

সন্ত্রাসীদের কাছে ধারালো অস্ত্র থাকায় ব্যবসায়ী আব্দুর রহিম ভয়ে তাদের বাধা দিতে সাহস পাননি। এমনকি টাকাসহ ক্যাশ ড্রয়ার সন্ত্রাসীরা লুট করে নিয়ে গেলেও ব্যবসায়ী আব্দুর রহিম পুলিশের কাছে অভিযোগ জানাতে সাহস পাননি।

ব্যবসায়ীরা জানান, সন্ত্রাসী আসিফ ও ইকরামুলসহ তাদের সঙ্গীদের কাছে রেলবাজারের ব্যবসায়ীরা দীর্ঘদিন ধরে জিম্মি হয়ে আছেন। সন্ত্রাসীরা বিভিন্ন সময় ব্যবসায়ীদের কাছে চাঁদা নিয়ে আসছে। এছাড়া ওই সন্ত্রাসীরা রেলস্টেশন এলাকায় ছিনতাইয়ের সাথে জড়িত। ইতোপূর্বে এই সন্ত্রাসীদের ছুরিকাঘাতে রেলওয়ে পুলিশ ফাঁড়ির একজন কনস্টেবল জখম হয়েছিলেন। এ ঘটনায় তাদের বিরুদ্ধে মামলাও হয়েছিলো।

ব্যবসায়ীরা জানান, দীর্ঘদিন ধরে তারা উক্ত সন্ত্রাসীদের দ্বারা নির্যাতিত হচ্ছেন। তাদের ভয়ে ঠিক মতো ব্যবসা-বাণিজ্য করতে পারছেন না। এসব সন্ত্রাসী চাঁদাবাজদের হাত থেকে রেহাই পেতে তারা বারবার পুলিশ প্রশাসনের হস্তক্ষেপ চেয়েছেন। কিন্তু অজ্ঞাত কারণে এসব সন্ত্রাসীদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনী কোন ব্যবস্থা গ্রহণ করেন না। তারা এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর সোর্স পরিচয় দিয়ে বেড়ায়।

এ ঘটনায় রেলবাজার এলাকার ব্যবসায়ীদের মধ্যে চরম আতঙ্ক বিরাজ করছে। তারা দ্রুত এসব সন্ত্রাসী চাঁদাবাজদের গ্রেফতারের দাবি জানান।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত