Monday, May 20, 2024

সাতক্ষীরার ৪টি আসনে নৌকার মনোনয়নে ৩টি নতুন মুখ

- Advertisement -

সাতক্ষীরা প্রতিনিধি: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাতক্ষীরার ৪টি আসনে আওয়ামী লীগের মনোনয়নে ৩টি নতুন মুখ আনা হয়েছে। সোমবার কেন্দ্রীয় আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মনোনয়ন পাওয়াদের নাম ঘোষণা করেন।

সাতক্ষীরা-১(তালা-কলারোয়া) আসনে নৌকার মনোনয়ন পেয়েছেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহমেদ স্বপন। তিনি বর্তমানে জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

সাতক্ষীরা সদর-২ আসনে নৌকার মনোনয়ন পেয়েছেন সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু। তিনি বর্তমানে জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

সাতক্ষীরা-৩(দেবহাটা-আশাশুনি ও কালিগঞ্জ আংশিক) আসনে নৌকার মনোনয়ন পেয়েছেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী আ ফ ম রুহুল হক। তিনি বর্তমানে জেলা আওয়ামীলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

সাতক্ষীরা-৪ আসনে নৌকার মনোনয়ন পেয়েছেন শ্যামনগর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এস এম আতাউল হক। তিনি বর্তমানে জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

সাতক্ষীরার ৪টি আসনে নৌকার মনোনয়নে ৩টি নতুন মুখএর আগে, ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাতক্ষীরার ৪টি আসনে নৌকার মনোনয়ন পেয়েছিলেন:

  • সাতক্ষীরা-১(তালা-কলারোয়া) আসনে আব্দুল মোতালেব বিশ্বাস
  • সাতক্ষীরা সদর-২ আসনে মুহাম্মদ নূরুল ইসলাম তালুকদার
  • সাতক্ষীরা-৩(দেবহাটা-আশাশুনি ও কালিগঞ্জ আংশিক) আসনে আ ফ ম রুহুল হক
  • সাতক্ষীরা-৪ আসনে আব্দুর রহমান

নতুন মনোনীতদের মধ্যে ফিরোজ আহমেদ স্বপন ও আসাদুজ্জামান বাবু দুজনই তরুণ ও উদ্যমী নেতা হিসেবে পরিচিত। আ ফ ম রুহুল হক সাবেক স্বাস্থ্যমন্ত্রী হিসেবে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছেন। এস এম আতাউল হকও একজন দক্ষ ও অভিজ্ঞ জননেতা।

আওয়ামী লীগের এই মনোনয়ন সাতক্ষীরার রাজনীতিতে নতুন মাত্রা যোগ করেছে বলে মনে করা হচ্ছে।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত