Friday, May 17, 2024

সাতক্ষীরায় অপদ্রব্য পুশকৃত বাগদা চিংড়ি বিনষ্ট, দুই মৎস্যব্যবসায়ী কারাদন্ড

- Advertisement -

সাতক্ষীরার দেবহাটায় র‌্যাব-৬ এর অভিযানে ৩০০ কেজি অপদ্রব্য (জেলি) পুশকৃত বাগদা চিংড়িসহ দুই মৎস্যব্যবসায়ীকে আটক করা হয়েছে। মঙ্গলবার দুপুরে উপজেলার টিকিটি এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

আটককৃতরা হলেন, দেবহাটা উপজেলার হিজলডাংগা গ্রামের তারাপদ সরকারের ছেলে রবিন্দ্র নাথ সরকার ও ঢালিরঘের এলাকার হাজী মোস্তফা সানার ছেলে রফিকুল ইসলাম।

র‌্যাব-৬ এর সাতক্ষীরা ক্যাম্পের স্কট কমান্ডার সিনিয়র এএসপি মোঃ নাজমুল হাসান জানান, গোপন সংবাদের ভিত্তিতে টিকিটি এলাকার একটি মাছের ঘেরে অভিযান চালিয়ে অপদ্রব্য পুশকৃত ৩০০ কেজি বাগদা চিংড়িসহ উক্ত দুই মৎস্য ব্যবসায়ীসহ ১৩ জনকে আটক করা হয়।

আটককৃতদের পরে ভ্রাম্যমান আদালতে হাজির করা হয়। ভ্রাম্যমান আদালতের বিচারক সাতক্ষীরার নির্বাহি ম্যাজিস্ট্রেট মোঃ আব্দুল্লহ আল মামুন আটক রবিন্দ্র নাথ সরকারকে তিন মাসের বিনাশ্রম কারাদন্ড ও ২০ হাজার টাকা জরিমানা এবং রফিকুল ইসলামকে ১০ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। এ সময় ১১ জন নারী কর্মচারীকে মুচলেকা দিয়ে ছেড়ে দেয়া হয়। জব্দকৃত চিংড়ি মাছ গুলো পরে স্থানীয় এলাকাবাসীর সামনে ডাম্পার ট্রাকের চাকার তলায় দিয়ে বিনষ্ট করা হয়।

র‌্যাব-৬ এর স্কট কমান্ডার জানান, অপদ্রব্য পুশকৃত চিংড়ি খেলে মানুষের স্বাস্থ্যহানি হতে পারে। এ ধরনের অপরাধের বিরুদ্ধে র‌্যাব কঠোর অবস্থানে আছে।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত