Wednesday, May 15, 2024

অবরোধে সারা দেশে বাস-মিনিবাস চালানোর ঘোষণা দিল পরিবহন মালিক সমিতি

- Advertisement -

বিএনপি-জামায়াতের ডাকা চতুর্থ দফার অবরোধেও ঢাকাসহ সারা দেশে বাস-মিনিবাস চালানোর ঘোষণা দিয়েছে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি। রবিবার (১২ নভেম্বর) ভোর ৬টা থেকে শুরু হয়ে মঙ্গলবার ভোর ৬টা পর্যন্ত চলবে এই অবরোধ। ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির দপ্তর সম্পাদক সামদানী খন্দকার এ তথ্য নিশ্চিত করেছেন।

তার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিএনপি-জামায়াতের ডাকা আগামীকাল থেকে টানা ৪৮ ঘণ্টার অবরোধে ঢাকাসহ সারা দেশে বাস-মিনিবাস চলাচল অব্যাহত থাকবে।

সকল রুটে গাড়ি চলাচল স্বাভাবিক রাখার জন্য সমিতি/কম্পানিভুক্ত মালিকদের অনুরোধ জানানো হলো।
অবরোধের দিনগুলোতে গাড়ি চলাচল যাতে বাধাগ্রস্ত না হয় তার জন্য রাজধানী ঢাকাসহ জেলা শহরের গুরুত্বপূর্ণ স্থানে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে সংশ্লিষ্ট পুলিশ প্রশাসনকে অনুরোধ করা হয়েছে বিবৃতিতে।

এর আগেও বিএনপি-জামায়াতের ডাকা হরতাল-অবরোধে বাস চালানোর ঘোষণা দেয় মালিক সমিতি। দূরপাল্লার বাস চলাচল না করলেও অভ্যন্তরীণ রুটে বাস চালিয়েছেন মালিকরা। যাত্রীর দোহাই দিয়ে কিছু কিছু রুটে বাস কম ছিল বিগত অবরোধে।

এদিকে রাজনৈতিক দলের ডাকা অবরোধ কর্মসূচিতে গত ১৩ দিনে (২৮ অক্টোবর থেকে ১০ নভেম্বর পর্যন্ত) রাজধানীতে ৬৪টি গাড়িতে অগ্নিসংযোগ ও ভাঙচুর করা হয়েছে। দুর্বৃত্তের দেওয়া আগুনে একজন বাসের সহকারী ঘুমন্ত অবস্থায় পুড়ে মারা গেছেন। এতে বেশ কয়েকজন আহত হয়েছেন। এসব ঘটনায় অভিযান চালিয়ে ১২ জনকে আটক করেছে পুলিশ।

রাতদিন ডেস্ক/জয়-১০

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত