Thursday, May 2, 2024

সাতক্ষীরায় ১০ পিচ স্বর্ণের বারসহ এক চোরাচালানী আটক

- Advertisement -

মাসুদ,বেনাপোল।। সাতক্ষীরায় বিজিবির এক অভিযানে, ভারতে পাচারের প্রাক্কালে ভোমরা সীমান্ত থেকে ১ কেজি ৪১০ গ্রাম ওজনের ১০ পিস (তেজাবী) স্বর্ণের বারসহ এক চোরাচালানীকে আটক করেছে। বৃহস্পতিবার (৯ নভেম্বর) সকাল ৮টার দিকে সীমান্তের মেইন পিলার ৩ হতে প্রায় দুই কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে ভোমরার বাশকল নামক স্থান থেকে ওই স্বর্ণসহ তাকে আটক করে। উদ্ধারকৃত স্বর্ণের মূল্য ১ কোটি ২৬ লাখ ৪৭ হাজার ৭০০ টাকা।

আটক স্বর্ণ চোরাচালানীর নাম মোঃ আশরাফুল ইসলাম (২৪)। সে সাতক্ষীরা সদর উপজেলাধীন ভোমরা ইউনিয়নের চৌবাড়িয়া গ্রামের মোঃ নুর হামজার ছেলে।

বিজিবি জানায়, বিজিবি সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে ভোমরা বিওপি’র দায়িত্বপূর্ণ সীমান্তের মেইন পিলার ৩ হতে আনুমানিক ২ কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে বাশকল নামক এলাকা দিয়ে একজন চোরাকারবারী স্বর্ণের একটি চালান ভারতে পাচারের উদ্দেশ্যে সীমান্ত এলাকায় নিয়ে যাবে। এমন সংবাদের ভিত্তিতে সাতক্ষীরাস্থ বিজিবি ৩৩ ব্যাটালিয়নের আওতাধীন ভোমরা বিওপি’র নায়েক মোঃ আসাদুজ্জামান এর নেতৃত্বে একটি আভিযানিক দল বর্ণিত এলাকায় কৌশলে অবস্থান গ্রহণ করে। এসময় সকাল ৮টার দিকে চোরাচালানীর আশরাফুল ইসলাম একটি বাইসাইকেল চালিয়ে ওই এলাকা দিয়ে যাওয়ার পথে বিজিবি সদস্যরা তার গতিরোধ করে। পরে তার দেহ তল্লাশী চালিয়ে তার কোমরের ডান পার্শ্ব বিশেষভাবে বাধা ১ কেজি ৪১০ গ্রাম ওজনের ১০টি (তেজাবী) স্বর্ণের বার উদ্ধার করে।

সাতক্ষীরাস্থ বিজিবি ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লে: কর্ণেল মোঃ আশরাফুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, শুল্ক কর ফাঁকি দিয়ে অবৈধভাবে স্বর্ণেরবার গুলো ভারতে পাচারের জন্য পরিবহন করা ও নিজ জিম্মায় রাখায় অভিযুক্ত আশরাফুল ইসলামকে গ্রেপ্তার করা হয়। আসামীকে সাতক্ষীরা সদর থানায় সোপর্দ পূর্বক স্বর্ণের বারগুলো সাতক্ষীরা ট্রেজারী অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। উদ্ধারকৃত স্বর্ণের মূল্য ১ কোটি ২৬ লাখ ৪৭ হাজার ৭০০ টাকা বলে জানান তিনি।

রাতদিন ডেস্ক/জয়-০১

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত