Saturday, May 18, 2024

যশোরের দুই যুবককে লিবিয়ায় পাচার, আটকে রেখে মুক্তিপণ দাবি পরিবারের

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক: যশোরের বাঘারপাড়া উপজেলার সাদিপুর গ্রামের দুই যুবককে লিবিয়ায় পাচার ও মুক্তিপণ দাবির অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভুগীর পরিবার।

আজ শনিবার (১৯আগষ্ট) দুপুরে প্রেসক্লাব যশোরে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে সন্তানকে উদ্ধারে কান্নায় ভেঙে পড়েন পাচারের শিকার আজিজুর রহমানের পিতা রমজান আলী মোল্লা। তিনি তার সন্তান ও তার শ্যালককে উদ্ধারে সরকারের হস্তক্ষেপ কামনা করেন।

আজিজুর রহমানের বড় ভাই রজিবুল ইসলাম বলেন, মুল দালাল মনিরুল ইসলাম বর্তমানে জেল হাজতে রয়েছে। মুক্তিপণের টাকা চাওয়ার পাশাপাশি মনিরুল ইসলামের বিরুদ্ধে মামলা প্রত্যাহার করে নেওয়ার জন্য হুমকি দিচ্ছে পাচারকারীরা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আজিজুর রহমানের ভাই রজিবুল ইসলাম বলেন, বাঘারপাড়া উপজেলার তেলিধান্যপুর গ্রামের মনিরুল ইসলাম পূর্ব পরিচয়ের সূত্র ধরে তার ভাই আজিজুর রহমান ও তার শ্যালক আব্দুল্লাহকে ইটালিতে পাঠানোর প্রস্তাব দেয়। এজন্য ১৮ লাখ টাকা দাবি করে। ওই টাকা দেয়ার পর চলতি বছরের ৯ জুন তাদেরকে ইতালির উদ্দেশ্যে নিয়ে যাওয়া হয়। কিন্তু ওই দুজনকে ইতালি না নিয়ে লিবিয়ায় নিয়ে আটকে রাখা হয়েছে। এবং মানব পাচার চক্রের কাছে বিক্রি করে দিয়েছে। সেখানে তাদের উপরে নির্যাতন চালানো হচ্ছে। আজিজুর ও আব্দুল্লাহকে দিয়ে ফোন করে পরিবারের কাছ থেকে সাড়ে ১১ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়েছে। এরই মধ্যে ৯ লাখ টাকা দেওয়া হয়েছে। তার পরও গত ২১ জুলাই থেকে অব্যাহতভাবে মুক্তিপণ দাবি করা হচ্ছে। মনিরুল ইসলামের ছেলে মুক্তার হোসেন ও তাদের সহযোগী কিশোরগঞ্জের শিমুলকান্দি গ্রামের জাহাঙ্গীর আলম ফোন করে মুক্তিপণের টাকা চাইছেন। মুক্তিপণের জন্য তারা লিবিয়ায় আজিজুর ও আব্দুল্লাহকে নির্যাতনের পাশাপাশি অভুক্ত রাখছে। এমত অবস্থায় এ দু’যুবককে উদ্ধারে সরকারের হস্তক্ষেপ কামনা করেন ভুক্তভুগীর পরিবার।সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন,পাচার হওয়া আজিজুর রহমানের পিতা রমজান আলী মন্ডল, চাচি তহমিনা খাতুন,বোন ফাতেমা খাতুন, দুলাভাই নোয়াব আলী।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত