Monday, May 20, 2024

বাঘারপাড়া ও মাগুরা থেকে বর্তমান ও সাবেক চেয়ারম্যানসহ ১১ জন গ্রেফতার

- Advertisement -

নিজস্ব প্রতিবেদক: মাগুরা সদরে এক কৃষক খুনের মামলায় সাবেক ও বর্তমান ইউপি চেয়ারম্যানসহ ১১ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ শুক্রবার (৩১ মার্চ) বেলা সাড়ে ৩টার দিকে মাগুরা এসপির সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিংয়ে এ কথা জানান জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ কলিমুল্লাহ।

মাগুরা ও যশোরের বাঘারপাড়া উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। তারা হলেন-বেরইল পলিতা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান এনামুল হক রাজা, একই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান খন্দকার মহব্বত আলী এবং মুরাদ মোল্যা, ফারুক মোল্যা, তরিকুল ইসলাম, আবু হুরাইরা, মহিদুল্লাহ ফকির, জাহিদ হাসান, আশরাফুল হক লাভলু, ফাতুয়ার রহমান ও আমিরুল ইসলাম।

প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, গত বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে সদর উপজেলার মনিরামপুর গ্রামে বেরইল পলিতা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান এনামুল হক রাজার সমর্থকরা একই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান খন্দকার মহব্বত আলীর সমর্থক কৃষক (৪৫) আতর আলীকে কুপিয়ে হত্যা করে। এ হত্যাকাণ্ডের জেরে উভয় পক্ষ ব্যাপক সহিংসতায় জড়িয়ে পড়ে।

উভয়পক্ষের ১১টি বাড়ি-ঘরে হামলা-ভাংচুর হয়। কিছু বাড়িতে পাটকাঠি, খড়ের গাদা ও রান্না ঘরে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এসব ঘটনায় শুক্রবার মাগুরার সদরের শত্রুজিৎপুর পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক রেজাউল ইসলাম বাদী হয়ে দ্রুত বিচার আইনে সদর থানায় মামলা করেন।

মামলায় ১১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা শতাধিক ব্যক্তিকে আসামি করা হয়েছে।

প্রেস ব্রিফিংয়ে আরও জানানো হয়, এলাকার আধিপত্য নিয়ে ওই ইউনিয়নের বর্তমান ও সাবেক চেয়ারম্যান এবং তাদের সমর্থকদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। বর্তমান ও সাবেক চেয়ারম্যানের হয়ে স্থানীয়ভাবে মনিরামপুরে নেতৃত্ব দেন মুরাদ মোল্লা ও আব্দুল মান্নান নামের দুই গ্রাম্য মাতাব্বর। আসামিদের আটক করে আইনের আওতায় আনতে পুলিশ তৎপর রয়েছে বলেও জানান পুলিশের উদ্র্ধতন এই কর্মকর্তা।

এমএইচ-০৭

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত