Wednesday, May 22, 2024

খুমেক থেকে চুরি হওয়া নবজাতককে ১ লাখ ৮০ হাজার টাকায় বিক্রি!

খুলনা প্রতিনিধিঃ খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল (খুমেক) থেকে ২৩ দিন আগে চুরি হওয়া এক নবজাতককে (ছেলে সন্তান) নড়াইলের কালিয়া থেকে উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার গভীর রাতে শিশুটিকে উদ্ধার করা হয়। ওই নবজাতককে এক লাখ ৮০ হাজার টাকায় কিনেছিলেন এক নিঃসন্তান দম্পতি।
এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ ও র‌্যাব। তবে যে নারী ওই শিশুকে চুরি করে নিয়ে গিয়েছিলেন, তাকে গ্রেফতার করা যায়নি।
স্থানীয় সূত্রে জানা যায়, নড়াইলের কালিয়া উপজেলার পুরুলিয়া ইউনিয়নের পার-বিষ্ণপুর গ্রামের রাশেদ মোল্লার বাড়ি থেকে শিশুটিকে উদ্ধার করা হয়েছে। তারা বলেছে- এক লাখ ৮০ হাজার টাকা দিয়ে শিশুটিকে ঢাকা থেকে কিনে এনেছেন। উদ্ধার হওয়া নবজাতকটি বাগেরহাটের ফকিরহাট উপজেলার পিলজঙ্গের তোরাব আলী ও রানী বেগমের। তার পরিচয় নিশ্চিতের জন্য শিশুটিকে বর্তমানে খুমেকের ওয়ান-স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ডিএনএ টেস্টের জন্য রাখা হয়েছে।
পুলিশ ও ভুক্তভোগী সূত্রে জানা যায়, গত ২৪ জানুয়ারি সকালে প্রসব বেদনা উঠলে রানিমাকে ফকিরহাট থেকে অ্যাম্বুলেন্সে হাসপাতালে নিয়ে আসেন। ওই দিন দুপুরে একটি ছেলে শিশুর জন্ম দেন রানিমা। বিকাল সাড়ে ৫টার দিকে হাসপাতাল কর্তৃপক্ষ তাদের ছাড়পত্র দেয়। এরপর হাসপাতালের জরুরি বিভাগের সামনে গাড়ি ভাড়া নিয়ে এক চালকের সঙ্গে নবজাতকটির বাবা তোরাব আলীর সঙ্গে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে ওই চালক গাড়ির চাবি দিয়ে তার মাথায় আঘাত করেন। এর মধ্যে আরও কয়েকজন চালক তার ওপর চড়াও হন। গাড়িচালকদের সঙ্গে একজন নারীও ছিলেন।
এ সময় নবজাতকটি তার আরেক বোন সোনিয়া বেগমের কোলে ছিল। বাকবিতণ্ডার এক পর্যায়ে চালকের সঙ্গে থাকা ওই নারী কৌশলে তার নবজাতককে নিয়ে পালিয়ে যান বলে ভুক্তভোগী পরিবার জানায়। এ প্রসঙ্গে সোনাডাঙ্গা থানার এসআই তোফায়েল হোসেন সাংবাদিকদের জানান, খুমেক হাসপাতাল থেকে গত ২৪ জানুয়ারি বিকালে ওই নবজাতককে চুরি করা হয়।
এ ঘটনায় ২৫ জানুয়ারি নবজাতকের নানা বেলায়েত হোসেন বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন। পরে গোপন সংবাদের ভিত্তিতে কালিয়া থেকে ওই নবজাতককে উদ্ধার করা হয়। এ ঘটনায় পুলিশ অভিযুক্ত ছয়জনের মধ্যে পাঁচজনকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করছে।
আর কে-০৩
- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত