Wednesday, May 1, 2024

পাইকগাছা খাদ্যগুদামে খাওয়ার অনুপযোগী চাউল স্যাম্পল রেখে ফেরত : প্রশংসায় ভাসছেন ইউএনও মমতাজ

শেখ খায়রুল ইসলাম পাইকগাছা খুলনা প্রতিনিধিঃ খুলনার পাইকগাছায় ইনভয়েস ব্যতিত পাইকগাছার খাদ্যগুদামে খাবার অনুপযোগী চাউল মজুদকালে উপজেলা নির্বাহী অফিসারের হস্তক্ষেপে তা বন্ধ করে ফেরৎ দেয়া হয়েছে।
সুত্র জানিয়েছে, রবিবার ভোরবেলা সাতক্ষীরা থেকে দু’টি ট্রাকে ৪০মেট্রিক টন খাবার অনুপযোগী মোটা চাল উপজেলা খাদ্যগুদামে পৌছালে কর্তৃপক্ষ ট্রাক থেকে চাউল আনলোড করে খাদ্যগুদামে মজুদ করছিল।
খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম তাৎক্ষণিক ভাবে খাদ্যগুদামে পৌছে চাউল মজুদ বন্ধ করে এ সংশ্লিষ্ট কাগজপত্র দেখতে চাইলে খাদ্যগুদাম কর্তৃপক্ষ ঐ মুহুর্তে দেখাতে পারেনি।পরবর্তীতে ইউএনও’র নির্দেশে উপজেলা খাদ্য কর্মকর্তা হাসিবুর রহমান খাদ্যগুদামে পৌছে ইনভয়েস ব্যতিত কিভাবে চাউল আনা হলো এ সংক্রান্ত বিষয়ে পরীক্ষা নিরীক্ষা করে তিনি বলেন এ মোটাদানার নিন্মমানের চাউল খাবার অনুপযোগী।এ বিষয়ে জানাজানি হলে গনমাধ্যম কর্মী থেকে শুরু করে স্থানীয় চাউল ব্যবসায়ীরা তৎপর হয়ে উঠেন।
এ বিষয়ে জানতে চাইলে উপজেলা খাদ্যগুদাম কর্মকর্তা শিবুপদ ঘোষ জানান,৫শ টনের প্রোগামের মধ্যে সাতক্ষীরা সদর থেকে রবিবার সকালে দুটি ট্রাকে ৪০মেট্রিকটন চাউল খাদ্যগুদামে পৌছালে উপজেলা নির্বাহী অফিসার পরিদর্শন করে আনলোড বন্ধ করে দেন।কিন্তু ইনভয়েস বা কগজপত্র ব্যতিত নিন্মমানের চাউল কিভাবে খাদ্যগুদামে পৌছালো বা কারা আনলো।
এ বিষয়ে জানার চেষ্টা করলে তিনি বলেন, সরকারি ভাবে এ চাল আনা হয়েছে।তিনি আরোও বলেন, সকালে কাগজপত্র বা ইনভয়েস দেখাতে না পারলেও দুপুরের পর এ সংক্রান্ত কাগজপত্র খাদ্যগুদামে পৌছালে উপজেলা নির্বাহী অফিসার তা যাচাই করে খাবার অনুপযোগী প্রমানিত হওয়ায় সংশ্লিষ্ট দপ্তরে চিঠি দিয়ে চাউল ফেরত দিয়েছেন।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম জানান,সকালে ট্রাকে করে চাউল খাদ্যগুদামে পৌছিয়ে আনলোডকালে তা বন্ধ করে কাগজপত্র চাওয়া হলে দেখাতে পারেনি।বিকেলে কাগজপত্র দেখাতে পারলেও চাউল খাবার অনুপযোগী হওয়ায় স্যাম্পল রেখে ফেরত দেওয়া হয়েছে।
আর কে-০১
- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত