Monday, May 13, 2024

নড়াইলে নাশকতার ৪ মামলায় ৩ দিনে বিএনপির ১০৭ নেতা-কর্মী হাজতে

সৈয়দ নাইমুর রহমান ফিরোজ, নড়াইল প্রতিনিধিঃ নড়াইলে নাশকতার ৪ মামলায় গত তিন দিনে জেলা বিএনপির সাধারন সম্পাদক, সহ-সভাপতি, সাংগঠনিক সম্পাদকসহ সহযোগি সংগঠনের ১শ ৭জন নেতা-কর্মী হাজতে। সোমবার ও মঙ্গলবার (২৩ ও ২৪ জানুয়ারি) ৬৫ জনের জামিন না মঞ্জুর হয়।
এছাড়া বুধবার (২৫ জানুয়ারী) দুপুরে অপর ৪২ আসামী জামিনের আবেদন করে জেলা দায়রা জজ আদালতে হাজিরা দিলে আদালতের বিচারক আলমাস হোসেন মৃধা জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। বিএনপির এসব নেতা-কর্মী নাশকতার মামলার আসামি।
জামিন না মঞ্জুর হওয়া উল্লেখযোগ্য নেতৃবৃন্দ হলেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক মোঃ মনিরুল ইসলাম, সহ সভাপতি জুলফিকার আলী, সাংগঠনিক সম্পাদক শাহরিয়ার রিজভী জর্জ, কালিয়া থানা বিএনপির আহবায়ক সরদার আনোয়ার হোসেন, কালিয়া পৌর বিএনপির আহবায়ক সেলিম হোসেন, লোহাগড়া থানা বিএনপির আহবায়ক নজরুল জমাদ্দার, সদস্য সচিব সুলতানুজ্জামান সেলিম প্রমুখ।
সদর উপজেলা বিএনপির সদস্য সচিব মোজাহিদুর রহমান পলাশ জানান, গত ২০২২ সালের ডিসেম্বর মাসে জেলা বিএনপির ও সহযোগী সংগঠনের বিরুদ্ধে সদর, লোহাগড়া, কালিয়া ও নড়াগাতি থানায় ৪টি মামলায় জ্ঞাত ১২০ জন এবং অজ্ঞাত আরও ৪শ নেতা-কর্মীর বিরুদ্ধে নাশকতার মামলা হয়। এর মধ্যে ৩ ডিসেম্বর সদর থানায় ৩২জনের বিরুদ্ধে, ৬ডিসেম্বর কালিয়া থানায় ৩৪ জনের বিরুদ্ধে, ৬ ডিসেম্বর নড়াগাতি থানায় ৩২জনের বিরুদ্ধে এবং ৬ডিসেম্বর লোহাগড়ায় ২২জনের বিরুদ্ধে মিথ্যা নাশকতার মামলা হয়।
জেলা বিএনপির সভাপতি বিশ্বাস জাহাঙ্গীর আলম বলেন, গত তিন দিনে মোট ১শ ৭ জন নেতা-কর্মীর জামিন না মঞ্জুর হয়েছে। পুলিশ যে বিষ্ফোরক দ্রব্য আইনে মামলা করেছে তা সম্পূর্ণ মিথ্যা ও কাল্পনিক। বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীদের হয়রানী করতে এ মামলা করা হয়েছে।
নড়াইল জজ আদালতের পিপি আ্যাডভোকেট এমদাদুল ইসলাম বলেন, বিশেষ ক্ষমতা আইন ও নাশকতার মামলায় বিএনপি ৪২জন নেতা-কর্মীর জামিন না মঞ্জুর করেছেন আদালত। আসামী পক্ষের আইনজীবী ছিলেন এড. ইকবাল হোসেন সিকদার।
আর কে-০২
- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত