Sunday, May 19, 2024

পাইকগাছায় আদালতের স্থগিতাদেশ উপেক্ষা করে খুলনা পবিসের ভোট গ্রহন

- Advertisement -

কপিলমুনি (খুলনা) প্রতিনিধিঃ আদালতের স্থগিতাদেশ অমান্য করে খুলনার পাইকগাছা এরিয়া পরিচালক পদে নির্বাচনের আয়োজন করার পল্লী-বিদ্যুৎ (পবিস)’র বিরুদ্ধে অভিযোগ উঠেছে।

জানাযায়, পবিসের তপশীল অনুযায়ী এ বছর ১০ অক্টোবর এরিয়া পরিচালক পদে নির্বাচনের মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়। আর ১৬ অক্টোবর ছিল মনোনয়ন যাচাই-বাছাই এবং ৭ নভেম্বর ছিল ভোট গ্রহনের দিন। যাচাই বাছাইয়ে মোট ৬ জন প্রার্থীর মধ্যে ২ জনের প্রার্থীতা বাতিল করে দেন পবিসের নির্বাচন কমিশন এবং ১ জন প্রার্থী তাঁর প্রার্থীতা প্রত্যাহার করে নেন। প্রার্থীতা বাতিলের বিষয়টি চ্যালেন্স করে এবারের নির্বাচনের প্রার্থী পাইকগাছা উপজেলার গদাইপুর গ্রামের শেখ মাসুদুর রহমান খুলনার বঠিয়াঘাটা সহকারী জজ আদালতে নির্বাচন কমিশনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন, মামলা নং-৬৫৩/২২।

মামলায় পবিসের প্রধান নির্বাচন কমিশনার মোঃ মশিউর রহমান সহ কমিশনের মোট ৪ জনের সবাইকে বিবাদী করেন। এ মামলায় বিজ্ঞ আদালত উভয় পক্ষের শুনানী শেষে পবিসের তফসীল বর্ণিত ৭ নভেম্বর নির্বাচন সাময়িক স্থগিত করার নির্দেশ দেন। কিন্তু আদালতের ওই নির্দেশ উপেক্ষা করে ৭ নভেম্বর ওই নির্বাচন অনুষ্ঠিত হয়। এ বিষয়ে খুলনা পল্লী বিদ্যুৎ সমিতির সহকারী জেনারেল ম্যানেজার (সদস্য সেবা) ও নির্বাচন কমিশনের সচিব (খুলনা পল্লী বিদ্যুৎ সমিতি) তারেক বিন আব্দুল মান্নানের নিকট এ বিষয়ে বক্তব্য নেওয়ার জন্য একাধিকবার তাঁর ব্যবহৃত ০১৭৬৯ ০৪৪৫২৪ মোবাইল নম্বরে কল দিলে ফোনটি বন্ধ পাওয়া যায়, ফলে তাঁর বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

এদিকে বাদী শেখ মসুদুর রহমান জানান, আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে অনুষ্ঠিত ওই নির্বাচনে মোট ৭০ হাজার ৮১৮ জন ভোটারের মধ্যে মাত্র ৪৪৮ জন ভোটার ভোট দেওয়ায় এ নির্বাচন হাস্যকর ও এর গ্রহনযোগ্যতা নিয়ে প্রশ্নবিদ্ধ হয়েছে। বিজ্ঞ আদালতকে অবমাননা করে ৭ নভেম্বরের ওই নির্বাচন বাতিল সহ তিনি আয়োজকদের শাস্তির দাবী জানান।

এ বিষয়ে খুলনা পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার মোঃ জিল্লুর রহমান বলেন, নির্বাচনের স্থাগিতাদেশের কপি আমরা পাইনি, যার কারণে তফশীল অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

আর কে-১৮

 

 

 

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত