Sunday, May 19, 2024

খুলনায় ৮টি গাড়ি থেকে ১৫টি হাইড্রোলিক হর্ন জব্দ

মেহেদী হাসান, খুলনা প্রতিনিধিঃ যানবাহনে অনুমোদিত শব্দের মানমাত্রা অতিক্রমকারী হাইড্রোলিক হর্ন ব্যবহার করে উচ্চমাত্রার শব্দ সৃষ্টির দায়ে ৮ গাড়িচালককে ৬ হাজার ৪শ টাকা জরিমানা ও ১৫টি হাইড্রোলিক হর্ন জব্দ করেছে পরিবেশ অধিদপ্তর।
বুধবার (০৯ নভেম্বর) পরিবেশ অধিদপ্তরের খুলনা বিভাগীয় পরিচালক মোঃ ইকবাল হোসেন ও জেলা কার্যালয়ের যৌথ উদ্যোগে খুলনা-সাতক্ষীরা মহাসড়কের জিরোপয়েন্ট এলাকায় এ অভিযান চালানো হয়। খুলনা জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শাহীন সুলতানা মোবাইল কোর্টে বিচারিক দায়িত্ব পালন করেন এবং পরিবেশ অধিদপ্তরের খুলনা জেলা কার্যালয়ের পরিদর্শক মো. মোস্তাফিজুর রহমান প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন।
এসময় বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ (সংশোধিত ২০১০) ও ‘শব্দদূষণ (নিয়ন্ত্রণ) বিধিমালা ২০০৬ অনুযায়ী’ তিনটি বাস ও পাঁচটি ট্রাক এর ড্রাইভারকে আট মামলায় ছয় হাজার চারশত টাকা জরিমানা ধার্যপূর্বক আদায় করা হয় ও অনুমোদিত শব্দের অতিরিক্ত মানমাত্রার শব্দ সৃষ্টিকারী পনেরটি হাইড্রোলিক হর্ন জব্দ করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন, পরিবেশ অধিদপ্তরের খুলনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আবু সাঈদ। খুলনার হরিণটানা থানার পুলিশ সদস্যবৃন্দ মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন। ড্রাইভার ও উপস্থিত জনতার মধ্যে শব্দদূষণের ক্ষতিকর বিষয়ে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়। পরিবেশ অধিদপ্তর, খুলনা জেলা কার্যালয়ের পক্ষ থেকে এ ধরণের অভিযান/মোবাইল কোর্ট অব্যাহত থাকবে।
আর কে-০২
- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত