Sunday, May 19, 2024

খুলনায় খণ্ডিত নারীর লাশের পরিচয় শনাক্ত, প্রেমিক আবু বক্কর গ্রেফতার

খুলনা প্রতিনিধিঃ খুলনা মহানগরীর শিববাড়ি এলাকার একটি বাসা থেকে উদ্ধার হওয়া এক নারীর খণ্ডিত বাক্সবন্দি লাশের পরিচয় শানাক্ত, প্রেমিক আবু বক্কারকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র্যাব-৬)।
গতরবিবার সকালে নগরীর শিববাড়ি মোড় মার্কেন্টাইল ক্লিনিকের পিছনে রাজু খার ভাড়াটিয়া আবু বক্কর মোল্লার ঘর থেকে ঐ নারীর খণ্ডিত বাক্সবন্দি দেহ ও পলিথিন মোড়ানো অবস্থায় মাথা উদ্ধার করে পুলিশ। এসময় ঐ নারীর লাশের বিছিন্ন হওয়া দু’হাতের কবজি উদ্ধার করা সম্ভব হয়নি।
শারীরিক সম্পর্কের সময়ে কথা কাটাকাটি, এসময় আসামি ভিকটিমকে গলা নামিয়ে কথা বলার জন্য অনুরোধ করে। কিন্তুা ভিকটিম সেটি না করে আরও উচু স্বরে কথা বলতে থাকে। এক পর্যায়ে শ্বাসরোধ করা হয় ভিকটিমকে। পরে লাশ গুমের জন্য ঘরে থাকা বটি দিয়ে শরীরের বিভিন্ন অংশ কেটে ফেলে আসামি আবু বক্কর।
নিজেকে আড়াল করার জন্য আসামী আবু বক্কর কথিত স্ত্রী স্বপ্নাকে নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওনা হয়। গ্রেফতার ভয়ে গাজীপুর গিয়ে তারা অবস্থান নেয়। রবিবার রাতে র‌্যাবের গোয়েন্দা জালে গ্রেফতার হয় আবু বক্কর। একইসঙ্গে আটক করা হয় তার কথিত স্ত্রী স্বপ্নাকে। র‌্যাবের হাতে গ্রেপ্তার হওয়ার পর হত্যাকান্ডের বিবরণ জানায় আবু বক্কর।
পরে তার স্বীকারোক্তি মোতাবেক নগরীর গোবরচাকা এলাকার একটি সরু স্থান থেকে লাশের বিছিন্ন হওয়া দু’হাতের কবজি উদ্ধার করে র‌্যাব। আধুনিক প্রযুক্তি ব্যবহার করে নিহত নারীর পরিচয় নিশ্চিত করে র‌্যাব।
ওই নারী হলেন সাতক্ষীরা আশাশুনি উপজেলার কুতের বিল এলাকার জনৈক কালিপদ বাছারের মেয়ে কবিতা রানী (২৯)। সোমবার (০৭ নভেম্বর) দুপুরে সংবাদ সম্মেলনে উপস্থিত সাংবাদিকদের এ হত্যাকাণ্ডের লোমহর্ষক বর্ণনা দেন র‌্যাব-৬ এর মূখপাত্র লে: কর্ণেল মোসতাক আহমদ।
তিনি বলেন, গ্রেপ্তার হওয়া আবু বক্কর তার কথিত স্ত্রী স্বপ্নাকে নিয়ে ১ নং গোবরচাকা ক্রসরোড জনৈক রাজুর বাড়িতে ৩ বছর ধরে বসবাস করছে। স্বপ্না তার বিবাহিত স্ত্রী নন। স্বামী-স্ত্রী পরিচয়ে ওই বাড়িতে তারা বসবাস করছে। স্বপ্না নগরীর প্রিন্স হাসপাতালে সেবিকা হিসেবে কর্মরত ছিলেন। একটি সম্পর্কে থাকা সত্ত্বেও কবিতা রানীর সাথে প্রেমের সম্পর্কে জড়ায় আবু বক্কর।
ভিকটিম কবিতা রানী ও আবু বক্করের মধ্যে মাত্র ৫ দিন পূর্বে পরিচয় হয়। পরিচয়ের সূত্রে তাদের মধ্যে একাধিকবার কথা হয়েছে। এক সময়ে আসামি ভিকটিমকে তার ভাড়া বাড়িতে নিয়ে আসে। ওই রাতে তাদের মধ্যে শারীরিক সম্পর্ক হয়। এক পর্যায়ে তাদের মধ্যে বাদানুবাদ হয়। কবিতা উচু স্বরে কথা বলতে থাকলে একপর্যায়ে তাকে শ্বাসরোধে হত্যা করে আবু বক্কর। এরপর লাশটি গুম করার জন্য রান্নাঘর থেকে বটি এনে লাশটি গুম করার জন্য ধারালো বটি দিয়ে মাথা শরীর থেকে বিচ্ছিন্ন করে। মাথা পলিথিন দিয়ে মুড়িয়ে রাখে। পরে দু’হাতের কবজি কেটে ফেলে। দেহের বাকী অংশ একটি বক্সে ঢুকিয়ে রাখে।
লে: কর্ণেল মোসতাক আহমদ আরও জানান, ওই রাতেই আবু বক্কর কথিত স্ত্রী স্বপ্নাকে নিয়ে রূপসা নদী পার হয়ে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করে। পুলিশের পাশাপাশি র‌্যাবও গোয়েন্দা তৎপরতা চালিয়ে উন্নত প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে রোববার রাতে আসামি আবু বক্করের অবস্থান নিশ্চিত করে।
রাতে তাকে ও তার কথিত স্ত্রীকে গাজীপুর জেলার বাসন থানাধীন চৌরাস্তা এলাকায় অভিযান চালিয়ে আটক করা হয়। গ্রেপ্তার হওয়া আসামিকে সোনাডাঙ্গা থানায় হস্তান্তর করা হয়েছে।
আর কে-০৮
- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত