Friday, May 17, 2024

নড়াইলে বিনামূল্যে তিন হাজার চারশত কৃষককে বীজ ও সার প্রদান 

- Advertisement -

সৈয়দ নাইমুর রহমান ফিরোজ, নড়াইল প্রতিনিধি:  কৃষি  প্রণোদনার আওতায় নড়াইলে কৃষক ও কৃষাণীদের মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

২০২২-২৩ অর্থ বছরে গম, ভুট্টা, সরিষা, সূর্যমুখী, চিনাবাদাম, মসুর ও খেসারি ফসলের আবাদ মৌসুমে উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রণোদনার আওতায় বৃহস্পতিবার (০৩ নভেম্বর) নড়াইল সদর উপজেলা পরিষদ চত্বরে এসব উপকরণ বিতরণ করা হয়।

সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদফতর আয়োজিত  নড়াইল জেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক দিপক কুমার রায়ের সভাপতিত্বে জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান প্রধান অতিথি হিসাবে কৃষকদের মাঝে এসব উপকরণ বিতরণ করেন।

উপকরণসমূহ সদ উপজেলার ৩ হাজার ৪ শতজন সরিষা চাষির মাঝে প্রতি কৃষককে ১ কেজি বীজ, ডিএপি সার ১০ কেজি ও এমওপি সার ১০ কেজি, ১ হাজার ৪ শতজন গম চাষি কৃষককের প্রত্যেককে ২০ কেজি বীজ, ডিএপি সার ১০কেজি ও এমওপি সার ১০ কেজি, ২০০ জন ভুট্টা চাষির প্রত্যেককে ২ কেজি বীজ, ডিএপি সার ২০ কেজি ও এমওপি সার ১০ কেজি, ৩২০জন সূর্যমুখী চাষির মাঝে প্রত্যেককে বীজ ১ কেজি, ডিএপি সার ১০ কেজি ও এমওপি সার ১০ কেজি, ২০ জন চিনাবাদাম চাষির মাঝে প্রতিজনকে বীজ ১০ কেজি, ডিএপি সার ১০ কেজি ও এমওপি সার ৫ কেজি, ১০ জন মসুর চাষির মাঝে প্রতি জনকে বীজ ৫ কেজি, ডিএপি সার ১০ কেজি ও এমওপি সার ৫ কেজি, এবং ২৫০ জন খেসারী চাষির মাঝে প্রতিজনকে বীজ ৮ কেজি, ডিএপি সার ১০ কেজি ও ৫ কেজি এমওপি সার বিনামূল্যে বিতরণ করা হয়।

অনৃষ্ঠানে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া ইসলাম, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ইসমত আরা, সদর উপজেলা কৃষি কর্মকর্তা রোকনুজ্জামান, জেলা ও উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসের কর্মকর্তাগণসহ উপকারভোগী কৃষকগণ এ সময় উপস্থিত ছিলেন।

আর কে-০৫

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত