Wednesday, May 1, 2024

কালীগঞ্জে রেলওয়ের জমির মাটি কেটে বিক্রয়ের অভিযোগ

- Advertisement -

মোঃ হাবিব ওসমান, ঝিনাইদহ প্রতিনিধিঃ ঝিনাইদহের কালীগঞ্জ মোবারকগঞ্জ রেলওয়ের জমির মাটি কেটে রমরমা মাটির ব্যবসা। শহরের ব্রিকফিল্ড নামক এলাকায় আনুমানিক ৩০ শতাংশ জমি লীজ নেন পৌর এলাকার শিবনগর গ্রামের হামিদ আলীর ছেলে আব্দুর রশিদ। এই সূত্রে তিনি দীর্ঘদিন ধরে ওই জমিতে চাষাবাদ করে আসছেন। বর্তমানে তিনি এই জমি থেকে মাটি কেটে তা বিভিন্ন স্থানে ৩০০ টাকা ট্রলি হিসেবে বিক্রি করছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

বৃহস্পতিবার সকালে সরোজমিনে ওই জমিতে গিয়ে দেখা যায়, চারজন শ্রমিক মাটি কেটে পাওয়ার টিলারের টলি ভর্তি করছে। এরপর ওই মাটি শিবনগর গ্রামের সিরাজুল ইসলামের ছেলে জহির হোসেনের জমিতে নিয়ে ফেলছে। পাশের জমিতে কাজ করা নাম একজন কৃষক জানান, গত কয়েকদিন ধরেই এভাবে মাটি কেটে বিভিন্ন জনের কাছে তা বিক্রি করছেন আব্দুর রশিদ। মাটি কাটা কারনে জমিটি এখন অনেক নিচু হয়ে গেছে।

রেলওয়ের দায়িত্বে থাকা কর্মকর্তাদের চোখ ফাঁকি দিয়ে তিনি এভাবে দেদাছে দীর্ঘদিন ধরে মাটি বিক্রয়ের রমরমা ব্যবসা চালিয়ে যাচ্ছেন।

এ ব্যাপারে আব্দুর রশিদের সাথে কথা হলে তিনি জানান, বাংলাদেশ রেলওয়য়ে থেকে আমার লিজ নেওয়া জমি থেকে মাটি কাটা হচ্ছে এটা আমি জানি না। আর মাটি কাটা হবে না।

এ ব্যাপারে বাংলাদেশ রেলওয়ের উপসহকারী প্রলী (কার্য) সোহাগ রানার সাথে কথা হলে তিনি জানান, রেলওয়ের সম্পদ বিক্রি করার কোনো সুযোগ নেই। যদি কেউ তা করে থাকে তদন্তপূর্বক তার আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আর কে-০৪

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত