Wednesday, May 15, 2024

চৌগাছায় পচা-বাসি ও রং মেশানো মাংস বিক্রির অভিযোগে দুইজনকে জরিমানা

- Advertisement -

চৌগাছা (যশোর) প্রতিনিধিঃ যশোরের চৌগাছায় পচা-বাসি, ছয় মাস পূর্বে জবাই করা গোশত, চর্বি ও গরুর পায়া (পা) নোংরা ফ্রিজে রেখে বিক্রি করার অভিযোগে দুই মাংস ব্যবসায়ীকে দশ হাজার টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমান আদাল।

বুধবার (১৭ আগষ্ট) দুপুরে শহরের উপজেলা সড়কের মোবারক হোসেন ও মাসুদের গোশতের দোকানে অভিযান চালিয়ে এই জরিমানা আদায় করেন আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানা। এসময় মাংস ব্যবসায়ীরা দোকানে কোন ফ্রিজ রাখতে পারবেন না বলেও নির্দেশনা দেয়া হয়।

আদালত সূত্রে জানা যায়, আদালত পরিচালনাকালে দেখা যায় দীর্ঘদিনের পচা ও বাসি মাংস ফ্রিজে রাখা হয়েছে যা জমে যাওয়ায় অভিযানের সময়ও বের করা যায়নি।

এছাড়া অপরিচ্ছন্ন ফ্রিজে রক্ত ও ময়লার মধ্যে মাংস রাখা হয়েছে। যা একেবারে রংহীন হয়ে যাওয়ায় রংকরার জন্য রং রাখা হয়েছে। পচা ও দীর্ঘদিনের মাংস এবং খুরাসহ পায়া (গরুর পা), চর্বি সব কিছুই একসাথে রাখা হয়েছে।

সড়কের পাশে মাংস বিক্রি করা হলেও গোশত ঢেকে রাখার কোন ব্যবস্থা করা হয়নি। পরে ওই দুই দোকানিকে ভোক্তা অধিকার আইনে পাঁচ হাজার টাকা করে জরিমানা আদায় করা হয়। এসময় দোকানিদের ভবিষ্যতের জন্য কঠোরভাবে সতর্ক করা হয় এবং দোকানে ফ্রিজ রাখা যাবেনা মর্মে নির্দেশনা দেয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানা বলেন, দীর্ঘদিনের পচা-বাসি ফ্রিজে রাখা গোশত, পায়া ও চর্বি বিক্রি, অপরিচ্ছন্ন পরিবেশে সংরক্ষণ এবং রংকরে তাজা গোশত বলে বিক্রির অপরাধে ভোক্তা অধিকার আইনে উভয় দোকানিকে পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। তাদের ভবিষ্যতের জন্য কঠোরভাবে সতর্ক করে দোকানে কোন ফ্রিজ ব্যবহার না করার নির্দেশনা দেয়া হয়েছে।

আর কে-০৪

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত