Monday, May 20, 2024

যশোরের ইবনে সিনায় এবার ডাক্তারের অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগ

যশোর ইবনেসিনা হাসপাতালে এবার ডাক্তারের অবহেলায় রোগী মৃত্যুর ঘটনা ঘটেছে। এরআগে  এক রোগীর অপচিকিৎসায় মৃত্যু হয় বলে অভিযোগ করা হয়। পরপর দুটি ঘটনা নিয়ে গোটা স্বাস্থ্য বিভাগে তোলপাড় সৃষ্টি হয়েছে। এবার মৃত্যুবরণ করেছেন কোটচাঁদপুর কৃষি অফিসের উপ সহকারী কৃষি কর্মকর্তা আনসার আলী (৫৫)।
পাবিারিক সূত্রে জানা গেছে, গত শুক্রবার শরীর ফোলা ও শ্বাসকষ্ট নিয়ে ভর্তি হন যশোরের ইবনেসিনা হাসপাতালে ভর্তি হন আনসার আলী। ভর্তির পর তিনি হাসপাতালের মেডিকেল অফিসার শরিফুল ইসলামের তত্বাবধানে ছিলেন। তার ছেলে নিয়ামুল কবীর সোহাগ অভিযোগ করেন, ভর্তির পর থেকেই ডাক্তার রোগীকে তেমন কোন চিকিৎসা না দিয়ে একাধিক টেস্ট দিতে থাকেন। একপর্যায়ে রোগীর অবস্থা আশংকাজনক দেখে আজ সকালে যশোর জেনারেল হাসপাতালে নেয়ার পরামর্শ দেন। তবে ক্লিনিক ত্যাগের পূর্বে তাদের বিল পরিশোধ করার নামে রোগী নিতে কর্তৃপক্ষ বিলম্ব করান। এরই এক পর্যায়ে পরে বেলা ১১টার দিকে ইবনে সিনা হাসপাতালেই মৃত্যুবরণ করেন আনসার আলী। তিনি ঝিনাইদহ জেলার কালীগঞ্জ উপজেলার নরেন্দ্রপুর গ্রামের বাসিন্দা। গত কিছুদিন ধরেই তিনি অসুস্থ ছিলেন বলে পরিবারের লোকজন জানান। তারা দাবি করেন, ইবনে সিনা কর্তৃপক্ষের অবহেলা ও ডাক্তারের অপচিকিৎসায় আনসার আলীর মৃত্যু হয়েছে। এ মৃত্যু নিয়ে গোটা স্বাস্থ্য বিভাগে তোলপাড়ের সৃষ্টি হয়েছে। পরিবারের পক্ষ থেকে হাসপাতাল কর্তৃপক্ষ ও ডাক্তারের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন।
এর আগে যশোরের আলোচিত হাসপাতাল ইবনে সিনায় গত রোববার সন্ধ্যায় মহিফুল বেগম নামে এক রোগীর অপচিকিৎসায় মৃত্যু হয়। এ নিয়ে হাসপাতালে তুলকালাম ঘটনা ঘটে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।
বিশেষ প্রতিনিধি
- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত