Saturday, May 18, 2024

সেপ্টেম্বর থেকে বাড়ছে ওয়াসার পানির দাম

- Advertisement -

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের ঊর্ধ্বগতির মধ্যেই ফের বাড়ছে ঢাকা ওয়াসার পানির দাম। ঢাকা ওয়াসা গত বছরের সর্বশেষ ২৫ মে পানির দাম ৫ শতাংশ বাড়ায়। ফলে বর্তমানে আবাসিক সংযোগে প্রতি ইউনিট (এক হাজার লিটার) পানির দাম পড়ছে ১৫ টাকা ১৮ পয়সা। বাণিজ্যিক সংযোগে এই দাম ৪২ টাকা। ঢাকা ওয়াসার পানি ব্যবহারের জন্য আগামী সেপ্টেম্বর থেকে আরও ৫ শতাংশ খরচ বাড়তে যাচ্ছে। 

বৃহস্পতিবার (৭ জুলাই) ঢাকা ওয়াসার ২৯৩তম বোর্ড সভার সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ১ সেপ্টেম্বর থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে। এ নিয়ে গত ১৪ বছরে ১৫ বার বাড়ানো হলো পানির দাম।

বৃহস্পতিবার ঢাকা ওয়াসার বোর্ড সভা সূত্রে জানা গেছে, এ বছর পানির দাম আর বাড়েনি উল্লেখ করে আইন অনুযায়ী ঢাকা ওয়াসা প্রতিবছর ৫ শতাংশ সমন্বয় করতে পারে বলে জানানো হয়। ফলে সেপ্টেম্বর থেকে আরও ৫ শতাংশ পানির খরচ বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয় সভায়।

ওয়াসা সূত্রে জানা গেছে, ২০২০ সালের এপ্রিলে ও ২০২১ সালের সেপ্টেম্বর মিলে মোট দুই দফা পানির দাম বাড়ানো হয়। এ দুই দফায় আবাসিকে প্রতি ১ হাজার লিটারে পানির দাম বেড়েছিল ৩ টাকা ৬১ পয়সা (৩১ শতাংশ)। বাণিজ্যিকে বেড়েছিল ৪ টাকা ৯৬ পয়সা (১৩ শতাংশ)।

বর্তমানে আবাসিক গ্রাহকদের ক্ষেত্রে এক হাজার লিটার পানির দাম ১৫ টাকা ১৮ পয়সা। আর বাণিজ্যিক সংযোগের ক্ষেত্রে এক হাজার লিটার পানির দাম বর্তমানে ৪২ টাকা। সেপ্টেম্বর থেকে এই দামের সঙ্গে ৫ শতাংশ অতিরিক্ত মূল্য যুক্ত হবে।

এএন-১

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত