Monday, May 20, 2024

নড়াইলে শিক্ষক লাঞ্ছিত: সরেজমিন তদন্ত করলেন জাতীয় বিশ্ববিদ্যালয় তদন্ত কমিটি 

- Advertisement -

সৈয়দ নাইমুর রহমান ফিরোজ, নড়াইল প্রতিনিধি: নড়াইল সদর উপজেলার মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজ অধ্যক্ষকে লাঞ্ছিত ও অপমান করার বিষয়টি বিভিন্ন মিডিয়ায় প্রকাশিত হওয়ায় জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তথ্যানুসন্ধানের জন্য ৩ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করেছে। গঠিত তদন্ত কমিটির আহবায়ক হয়েছেন খুলনা সরকারি ব্রজলাল কলেজ অধ্যক্ষ ও জাতীয় বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট কমিটির সদস্য প্রফেসর শরীফ আতিকুজ্জামান। অন্য ২ সদস্য হলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ মনিটরিং এন্ড ইভ্যালুয়েশন দপ্তরের পরিচালক এ এস এম রফিকুল আকবর এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের খুলনা আঞ্চলিক কেন্দ্রের পরিচালক আ স ম আবদুল হক।

বিশ্বস্ত সূত্রে জানা গেছে, খবরের বিষটি কর্তৃপক্ষের নজরে এলে ২৬ জুন অনুষ্ঠিত সিন্ডিকেটের ২২৮ তম সভায় আলোচনা করা হয়। সে প্রেক্ষিতে সার্বিক বিষয়টি সরেজমিনে তথ্যানুসন্ধান করার জন্য এই ৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করে ৭ কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য বলা হয়েছে।

তদন্ত কমিটি সূত্রে জানা গেছে, ২৯ জুন এ কমিটি সরেজমিন তদন্তে গিয়ে নড়াইলের জেলা প্রশাসক, পুলিশ সুপার, মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজ পরিচালনা কমিটির সদস্য, শিক্ষক, স্থানীয় প্রত্যক্ষদর্শিসহ অনেকের মতামত নিয়ে তদন্ত কাজ সম্পন্ন করেছেন। তদন্ত কমিটি জানান, তদন্ত প্রতিবেদন যথাসময়েই পেশ করা হবে এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের আগামী সিন্ডিকেট সভায় তদন্ত প্রতিবেদন পর্যালোচনা করে ব্যাবস্থা গৃহীত হবে। তদন্ত রিপোর্টে কলেজের কোন শিক্ষকের সম্পৃক্ততা পাওয়া গেছে কিনা এমন প্রশ্নের জবাবে কমিটি কোন মন্তব্য করতে অপরাগতা প্রকাশ করেন।

তবে নাম প্রকাশে অনিচ্ছুক একটি কলেজের শিক্ষক জানিয়েছেন, মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজের কোন শিক্ষক জড়িত থাকলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিধি মোতাবেক তার বিরুদ্ধে ব্যাবস্থা নেওয়া হবে । ## ছবি আছে ।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত