Sunday, May 19, 2024

ঝিনাইদহে বিএনপির দু’পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া, আহত ৫

ঝিনাইদহ প্রতিনিধিঃ ঝিনাইদহের শৈলকুপা বিএনপির উপজেলা ও পৌর কমিটির সম্মেলনকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। শনিবার (১৬ এপ্রিল) বিকেলে শহরের এইচ.এস.এস সড়কের জেলা বিএনপির কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ করলে কয়েকজন আহত হন।
প্রত্যক্ষদর্শীরা জানায়, শনিবার জেলার শৈলকুপা উপজেলা ও পৌর বিএনপির সম্মেলন হওয়ার কথা ছিল। সম্মেলনকে কেন্দ্র করে বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুণ্ডু ও মানবাধিকার বিষয়ক সম্পাদক আসাদুজ্জামানের সমর্থকদের মধ্যে সকাল থেকেই উত্তেজনা বিরাজ করছিল।
এ পরিস্থিতিতে উপজেলায় কমিটি গঠন না করা গেলে পরে ঝিনাইদহ জেলা বিএনপির কার্যালয়ে সম্মেলনের প্রস্তুতি নেয় বিএনপি। সেখানে দু’পক্ষের লোকজন অবস্থান করে। দুপুরে জেলা বিএনপির কার্যালয়ে কমিটি গঠন নিয়ে কেন্দ্রীয় নেতাদের মধ্যে আলোচনা চলছিল। এমন অবস্থায় জয়ন্ত কুমার কুণ্ডুর সমর্থকরা কার্যালয়ের সামনে অবৈধ সম্মেলন বলে স্লোগান দিতে থাকে।
এক পর্যায়ে কেন্দ্রীয় বিএনপির মানবাধিকার বিষয়ক সম্পাদক আসাদুজ্জামানের সমর্থকরা দলীয় স্লোগান দিয়ে কার্যালয়ের সামনে গেলে দু’পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জ শুরু করে পুলিশ। এতে কমপক্ষে ৫ জন আহত হন। বর্তমানে পরিস্থিতি থমথমে অবস্থা বিরাজ করায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ সোহেল রানা জানান, শনিবার শৈলকুপা উপজেলা ও পৌর বিএনপির সম্মেলন হওয়ার কথা ছিল। দু’পক্ষের সমর্থকদের মধ্যে সকাল থেকেই উত্তেজনা বিরাজ করছিল।
এ পরিস্থিতিতে উপজেলায় কমিটি গঠন না করা গেলে পরে ঝিনাইদহ জেলা বিএনপির কার্যালয়ে সম্মেলনের প্রস্তুতি নেয় বিএনপি। সেসময় দু’পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। পরিস্থিতি থমথমে অবস্থা বিরাজ করায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।
- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত