Sunday, May 19, 2024

কালীগঞ্জে আদ-দ্বীন হাসপাতালের অর্থায়নে ১০০ টিউবওয়েল বিতরণ

- Advertisement -

সুজন হোসেন,কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধিঃ গ্রামীন অসহায় মানুষের সূপেয় নিরাপদ পানি নিশ্চিত করা লক্ষ্যে আদ-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডাঃ মহিউদ্দিনের অর্থায়নে এবং ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারের আয়োজনে ঝিনাইদহ জেলার কালীগঞ্জ উপজেলায় বিনামূল্যে ১০০ টি অসহায় পরিবারের মাঝে টিউবওয়েল বিতরণ করা হয়েছে। বুধবার (১৩ এপ্রিল) বেলা ১২ টার সময় নলডাঙ্গা সরকারি ভূষন রোডস্থ আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের পার্শে এ সব টিউবওয়েল বিতরণ করা হয়।

এর আগে এ উপলক্ষে আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে বেলাট-দৈলতপুর আলীম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা অলিয়ার রহমানের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কালীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আদ-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতালের এজিএম রবিউল ইসলাম, জামাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোদাচ্ছের হোসেন, মালিয়াট ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ইকরামুল হক সংগ্রাম, কোলা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আয়ূব হোসেন মোল্লা, ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারের একান্ত সহকারি এমএ রউফ, যুবলীগ নেতা লিয়াকত আলী খান লিটন, সাইফুল ইসলামসহ আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিশেষ অতিথির বক্তব্যে আদ-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতালের এজিএম রবিউল ইসলাম বলেন, আপনারা জানেন আদ-দ্বীন হাসপাতাল দীর্ঘদিন ধরে মানুষের কল্যানে কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় আজকের এই টিউবওয়েল বিতরন একটা অংশ। আর আপনাদের এখানে টিউবওয়েল দেওয়ার কারন আপনাদের এমপি মহোদয়ের সাথে আমাদের সম্পর্ক অনেক গভীরে। তারই আয়োজনে আমরা কালীগঞ্জে আজ আপনাদের মাঝে এই নলকূপগুলো দিতে পারছি। আশা করি ভবিশ্যতেও গ্রামীন অসহায় মানুষের সুপেয় নিরাপদ পানি নিশ্চিত করার পাশাপশি সকল প্রকার কল্যানকর কাজ করে যাবে আদ-দ্বীন হাসপাতাল।

অসহায় বিধবা মহিলা নূরজাহান বেগম চোখের পানি ফেলে বলেন, আমি অন্য বাড়ির টিউবওয়েল ব্যবহার করতাম। আমি সারা জীবন দোয়া করবো যারা আমাকে টিউবওয়েল দিল।

প্রধান অতিথির বক্তব্যে এমপি আনার বলেন, আমাদের অ লের অত্যান্ত খ্যাতি এবং বিশ্বব্যাপী যে ব্যক্তির সুপরিচিতি ছিল তিনি আজ আর আমাদের মাঝে নেই। তিনি হলেন, মরহুম শেখ আকিজ উদ্দিন সাহেব। তারই সুযোগ্যপূত্র ডাঃ মহিউদ্দিন সাহেব এবং তারই ছোট ভাই আমাদের জাতীয় সংসদের সংসদ সদস্য আফিল উদ্দিনের সাথে ঘনিষ্ট সম্পর্ক। এক আলাপ চারিতায় আমি আমার নির্বাচনী এলাকার গ্রামীন অসহায় মানুষের কিছু বিষয় আমি উত্থাপন করি। তারই আলোকে উনি কথা দিয়েছিলেন তারই সূত্র ধরে আজ এই কালীগঞ্জ উপজেলার ১০০ অসহায় পরিবারের মধ্যে বিনামূল্যে টিউবওয়েল বিতরন করা হয়।

আদ-দ্বীন হাসপাতাল দীর্ঘদিন ধরে জনকল্যান কাজ করে যাচ্ছে। তারা শুধু ব্যবসার কথায় চিন্তা করে না, এর পাশাপাশি বিনামূল্যে স্বাস্থ, শিক্ষাসহ দেশের সকল স্থানে বিভিন্ন জনকল্যাণকর কাজ করে যাচ্ছে। আমি আশা করি তাদের এধনের কাজ অব্যহত থাকবে।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত