Tuesday, May 14, 2024

চৌগাছায় দুই ভাইকে খুনের ঘটনায় আটক দুই ভাইয়ের আদালতে দায় স্বীকার

- Advertisement -
যশোরের চৌগাছায় প্রতিপক্ষের হামলায় আপন দু’ ভাই নৃশংসভাবে খুনের ঘটনায় আটক আপন দুইভাই আদালতে স্বীকার করে জবানবন্দি দিয়েছেন। ঘটনার পরপরই পুলিশ অভিযুক্ত একই এলাকার আফজাল খানের ছেলে বিপুল ও মুকুলকে আটক করে। একইসাথে হত্যায় ব্যবহৃত চাপাতি-হাসুয়া উদ্ধার করে। শুক্রবার তাদেরকে আদালতে সোপর্দ করা হলে দু’জনেই হত্যার সাথে জড়িত থাকার বিষয়টি স্বীকার করে জবানবন্দি দিয়েছেন। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট পলাশ কুমার দালাল আসামিদের জাবানবন্দি গ্রহণ শেষে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন। নিহতরা হলেন স্বরূপদাহ ইউনিয়নের টেঙ্গুরপুর গ্রামের আব্দুর রহমানের ছেলে আয়ুব আলী খান (৬০) ও ইউনুছ আলী খান (৫৫)। হামলায় নিহত আয়ুব আলী খানের ছেলে আসাদুজ্জামান খান রনি (৩০) গুরুতর আহত হয়েছেন। তিনি বর্তমানে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। ঘটনাটি ঘটে বৃহস্পতিবার রাত সাড়ে দশটায়  চৌগাছা-মহেশপুর সড়কের টেঙ্গুরপুর মোড়ে মুকুল হোসেনের চায়ের  দোকানের পাশে।
 এরআগে এঘটনায় নিহত আয়ুব আলীর মেয়ে সোনিয়া খান বাদী হয়ে আটক দু’জনসহ আফজালের আরেক ছেলে বিল্লাল ও বিল্লালের স্ত্রী রূপালী বেগমকে আসামি করে চৌগাছা থানায় মামলা করেছেন।
এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, নিহত আয়ুব আলী পরিবারে শ্রমিক হিসেবে কাজ করতেন বিল্লালেরা। ঘটনার দিন শ্রমিক নিয়োগ নিয়ে আয়ুব আলী খানের সাথে দোকানদার মুকুলের কথা কাটাকাটি হয়। একপর্যায়ে মুকুলের পক্ষ নিয়ে বিল্লাল হোসেন ও বিপুল বাকবিতন্ডায় জড়িয়ে পড়ে।তুচ্ছ ঘটনায় চৌগাছায় দু’ভাই খুন ওইসময় উত্তেজিত হয়ে আয়ুব আলী খানকে তারা কিলঘুষিসহ মারপিট করে। আয়ুব আলী খান বাড়িতে ফিরে এই ঘটনা তার পরিবারের লোকজনকে জানান। পরবর্তীতে তার ভাই ইউনুছ আলী, ভাতিজা আসাদুজ্জামান খান রনিসহ আয়ুব আলী মুকুলের দোকানে গিয়ে প্রতিবাদ করেন। দোকানের সামনে তাদের উপস্থিতি দেখে দোকানদার মুকুল, তার ভাই বিপুল, বিল্লালসহ আরেও কয়েকজন চাপাতি, হাসুয়া, লাটি নিয়ে অতর্কিত হামলা চালায়। হামলায় ইউনুস আলী খান, আইয়ুব আলী খান ও আসাদুজ্জামান খান রনি মাটিতে লুটিয়ে পড়েন। এরপর তারা এলোপাতাড়ি কুপিয়ে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।
স্থানীয়রা রক্তাক্ত অবস্থায় আহতদেরকে চৌগাছা উপজেলা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ইউনুছ আলী খান ও আয়ুব আলী খানকে মৃত ঘোষণা করেন। এছাড়া আসাদুজ্জামান খান রনির মাথায় ও হাতে গুরুতর জখম হওয়ায় তাকে যশোর আড়াইশ’ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়।
এ বিষয়ে মামলার তদন্ত কর্মকর্তা চৌগাছা থানার ওসি তদন্ত ইয়াসিন আলম চৌধুরী জানান, ইতিমধ্যে ঘটনার সাথে জড়িত দু’জনকে আটক করা তুচ্ছ ঘটনায় চৌগাছায় দু’ভাই খুনহয়েছে। তারা হত্যারসাথে জড়িত থাকার কথা আদালতে স্বীকার করেছে। অপর দুইজনকে আটকের চেষ্টা অব্যাহত রয়েছে বলে জানান মি. ইয়াসিন।
এদিকে, একই পরিবারের দু’ভাইকে বৃহস্পতিবার খুনের রেশ কাটতে না কাটতেই শুক্রবার মোটরসাইকেল দুর্ঘটনায় আহত তাদের ভাতিজা লিমন হোসেন খান মারা গেছে। শুক্রবার একই বাড়িতে ছিল তিন তিনটি লাশ। নিহত লিমন হোসেন খান উপজেলার টেঙ্গুরপুর গ্রামের গোলাম মোস্তফা খানের ছেলে। একই পরিবারের তিনজনের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। তারা জোড়া খুনের ঘটনায় জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়েছেন।
শ্যামল দত্ত, চৌগাছা প্রতিনিধি

 

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত