Monday, May 13, 2024

ফুটবল প্রশিক্ষণে ব্রাজিলে যাচ্ছে বাঘারপাড়ার নয়ন

বাঘারপাড়া (যশোর) থেকে আজম খানঃ বাঘারপাড়ার নয়ন অধিকতর উন্নত ফুটবল প্রশিক্ষণের জন্য ব্রাজিলে যাওয়ার সুযোগ পেয়েছেন। যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সারা দেশের মধ্যে ১১জন ফুটবলারকে বাছাই করেছে। যার মধ্যে যশোরের বাঘারপাড়ার নয়ন হোসেন । সে উপজেলার ভাঙ্গুড়া গ্রামের শহীদ মোল্লার ছেলে।
নয়ন যশোরের শামসুল হুদা ফুটবল একাডেমীর একজন ছাত্র। ২০২০ সালে সে এখানে ভর্তি হয়। এ একাডেমীর মাধ্যমে তার ফুটবলের অগ্রযাত্রা শুরু। ছোটবেলা থেকে নয়ন ফুটবল খেলতে ভালোবাসেন। মায়ের অনুপ্রেরণা তার ফুটবল খেলার বড় শক্তি। ব্রাজিলে প্রশিক্ষণে যাওয়ার ব্যাপারে তিনি বলেন মা বাবা সহ এলাকার সকলে অনেক খুশি হয়েছে। ভবিষ্যৎ এ জাতীয় ফুটবল দলের জার্সি গায়ে জড়াতে চান এমনটাই তিনি মুঠোফোনে জানিয়েছেন এ প্রতিবেদককে।
ফুটবল বিশ্বকাপ চলাকালীন সময়ে বাংলাদেদেশের আকাশের বড় একটা অংশ ছেয়ে যায় ব্রাজিলের পতাকায়। ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের সে সময়ের দৃশ্য দেখে অবাক হয়েছিলেন ঢাকায় নিযুক্ত ব্রাজিলীয় রাষ্টদূত জোয়াও তাবাজারা দি অলিভিয়েরা জুনিয়র। সেই ভালোবাসার প্রতিদান ও বাংলাদেশের জন্য কিছু করার লক্ষে যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের চেষ্টায় দ্বিতীয় বারের মত ব্রাজিলে যাওয়ার সুযোগ পাচ্ছে দেশের ১১ জন কিশোর ফুটবলার।বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অনুর্ধ্ব-১৭ টুর্নামেন্ট থেকে ৪০ জন খেলোয়াড় বাছাই করা হয়। তাদের নিয়ে শুরু হয় বিকেএসপির মাঠে দুই মাসের ক্যাম্প ।
সেখান থেকে সেরা ১১ জনকে বাছাই করে ব্রাজিলে পাঠানোর জন্য চুড়ান্ত করা হয়। যে দলের ভিতরে রয়েছে বাঘারপাড়ার নয়ন হোসেন। নয়নের উস্তাদ শামসুল হুদা একাডেমীর কোচ কাজী মারুফ হোসেন বলেন, নয়ন তার একজন ছাত্র। ব্রাজিল থেকে প্রশিক্ষণ শেষে দেশে এসে যদি ধারাবাহিকতা বজায় রাখে তাহলে সে নিশ্চয় ভালো মানের ফুটবল খেলোয়াড় হবে। পাশাপাশি বয়স ভিত্তিক খেলা শেষে জাতীয় পর্যায়ে এগিয়ে যাবে।
নয়নের ব্রাজিল প্রশিক্ষণের সুযোগ পাওয়া সম্পর্কে জানতে চাইলে উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার আ ন ম আবুজর গিফারি বলেন , নয়ন বাঘারপাড়ার মুখ উজ্জল করেছে। তাকে নিয়ে আমরা গর্বিত । সে ব্রাজিলে যাওয়ার আগে আমরা তাকে উপজেলা প্রশাসন ও ক্রীড়া সংস্থার পক্ষে সংবর্ধনা দিবো।
- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত