Sunday, May 12, 2024

অর্থাভাবে মেডিকেল পড়ার ব্যয় বহন নিয়ে শঙ্কায় মেধাবী শিক্ষার্থী দেবনাথ

আজম খান, বাঘারপাড়া (যশোর) প্রতিনিধিঃ  থেকে  স্বপ্ন পূরনে এগিয়ে মেডিকেলে ভর্তি সুযোগ পেলেও বাঘারপাড়ার দরিদ্র পরিবারের সন্তান (মেধাবী ছাত্র) দেবনাথ পড়ার খরচ চালানো নিয়ে শঙ্কিত।
ছোটবেলা থেকেই ডাক্তার হওয়ার স্বপ্ন ছিল তার। স্বপ্ন পূরণে আরো একধাপ এগিয়ে গেল সে। মঙ্গলবার (৫ এপ্রিল) ২০২১-২২ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষার ফলাফলে যশোর মেডিকেল কলেজে সফলতার সাথে উত্তীর্ণ হয়ে যারপরনাই খুশি কিশোর ও তার পরিবারের সদস্যরা। তবে দেবনাথ হতদরিদ্র পরিবারের সন্তান হওয়ায় অর্থাভাবে তার ভর্তি পড়ার খরচ চালানো নিয়ে নিয়ে তার পরিবার শঙ্কিত। ভর্তি থেকে শুরু করে পরবর্তী সব ব্যয় কিভাবে জোগাড় করবেন তা নিয়ে দুশ্চিন্তায় রয়েছে কিশোর।
কিশোর দেবনাথ যশোরের বাঘারপাড়ার রায়পুর ইউনিয়নের শালবরাট গ্রামের কেশব দেবনাথের ছেলে। তার বাবা স্থানীয় হাটের ভ্রাম্যমাণ পান বিক্রেতা। মেধাবি কিশোর দেবনাথ যশোর সরকারি মাইকেল মধূসুদন (এমএম) কলেজ থেকে বিজ্ঞান শাখায় এইচএসসি পরীক্ষার ফলাফলে গোল্ডেন ‘এ’ প্লাস পেয়ে মেডিকেলে ভর্তির জন্য কোচিং করছিলেন। শুধু এইচএসসি নয়, এর আগে পিইসি, জেএসসি, এসএসসি পরীক্ষায়ও গোল্ডেন ‘এ’ প্লাস পেয়েছেন।
কৃতিত্বের সাথে সব ধাপে ভালো ফলাফল অর্জন করলেও তার সেই স্বপ্নে বাঁধা হয়ে দাঁড়িয়েছে দারিদ্রতা। কিশোর জানিয়েছেন, ছোটবেলা থেকেই ঢাকা মেডিকেলে পড়ার স্বপ্ন ছিল তার। সেইভাবেই প্রস্তুতিও নিয়েছিলেন। কিন্তু সেই আশা পূরণ না হলেও ডাক্তার হওয়ার ক্ষেত্র তৈরি হয়েছে। এ জন্য খুশি সে। সকলের কাছে আর্শ্বিাদ চেয়েছেন কিশোর।
- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত