Thursday, May 16, 2024

খুলনায় শহীদুল হত্যা মামলায় দুইজনের ফাঁসি

- Advertisement -

খুলনা মহানগরীর জোড়াগেট এলাকার শহীদুল হত্যা মামলায় দুই আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে এ মামলার অপর দুই আসামিকে যাবজ্জীবন সশ্রম করাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- সুমন মল্লিক ও আশিকুর রহমান আশিক। যাবজ্জীবনপ্রাপ্ত আসামিরা হলেন- কালু ওরফে ছোট কালু ও মো. তালেব হাওলাদার। আসামিদের মধ্যে তালেব ছাড়া সবাই পলাতক রয়েছেন।

মঙ্গলবার (৫ এপ্রিল) দুপুরে খুলনা জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক মো. সাইফুজ্জামান হিরো এ রায় ঘোষণা করেন।রায়ের বিষয়টি নিশ্চিত করেন ওই আদালতের উচ্চমান বেঞ্চ সহকারী মো. মুরাদ হোসেন গাজী।

আদালত সূত্রে জানা যায়, শহীদুল জোড়াগেট এলাকার হাজেরা বেগমের ছেলে। পেশায় একজন মৌসুমী ফল ব্যবসায়ী ছিলেন। গত ২০১৭ সালের ১১ জুলাই বেলা সাড়ে ১১টার দিকে শত্রুতার জেরে ওই এলাকার চিহ্নিত সন্ত্রাসীরা তাকে কুপিয়ে জখম করে। স্থানীয়রা তাকে উদ্ধার করে  খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিলে সেখানকার চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ব্যাপারে নিহতের মা আটজনের নাম উল্লেখসহ আজ্ঞাতনামা চারজনকে আসামি করে খুলনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন যার নম্বর, ১৯। মামলার প্রধান দুই আসামি বাবু ওরফে গুড্ডু বাবু ও আল মাহমুদ সন্ত্রাসীদের গুলিতে নিহত হওয়ায় তাদের নাম বাদ দিয়ে মামলার তদন্ত কর্মকর্তা ও খুলনা থানার ইন্সপেক্টর সৈয়দ মেশারেফ হোসেন একই বছরের ২২ আগস্ট সাতজনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন।

অনলাইন ডেস্ক

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত