Tuesday, May 14, 2024

উইঘুরে মুসলিম নির্যাতনের বিরুদ্ধে চৌগাছায় মানববন্ধন 

- Advertisement -

চৌগাছা (যশোর) প্রতিনিধিঃ চীনের উইঘুরে মুসলিম নির্যানের প্রতিবাদে ও নির্যাতন বন্ধের দাবিতে যশোরের চৌগাছায় মানববন্ধন করেছে জাতীয় ওলামা কল্যাণ পরিষদ।

মঙ্গলবার দুপুর বারোটা ৩০ মিনিট থেকে শুরু হয়ে ১২টা ৪০ মিনিট পর্যন্ত এই মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। পরে উপজেলার বিভিন্ন মাদরাসায় এই দাবিতে র‌্যালি অনুষ্ঠিত হয়।

মানববন্ধন শেষে সংক্ষিপ্ত সমাবেশে বক্তৃতা করেন জাতীয় ওলামা কল্যাণ পরিষদের কেন্দ্রীয় কমিটির মহাসচিব ও ইসালামী ঐক্য জোটের (মুফতি আমিনি) সাবেক নেতা মাওলানা শহিদুল ইসলাম ইনসাফি।

সংগঠনটির কেন্দ্রীয় কমিটির নায়েবে আমীর ও চৌগাছা উপজেলা সভাপতি মাওলানা রুহুল কুদ্দুসের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তৃতা করেন সংগঠনের খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আবু সাঈদ।

বক্তৃতায় শহিদুল ইসলাম ইনসাফি কওমী আলেমদেরকে স্নাতকের স্বীকৃতি দেয়ায় এবং ইসলামী ফাউন্ডেশনে কওমী মাদরাসা শিক্ষার্থীদের চাকরির ব্যবস্থা করায় সরকারকে ধন্যবাদ জানিয়ে বলেন, চীনের ইউঘুরে মুসলিম মা, বোন শিশুদেরকে নির্যাতন করা হচ্ছে। তিনি জাতীয় সংসদে আলোচনা করে এই নির্যাতন বন্ধে চীনকে চাপ প্রয়োগ করার জন্য সংসদ সদস্যদের প্রতি আহবান জানান। তিনি সরকারের কাছে আহবান জানান রাষ্ট্রীয়ভাবে কুটনৈতিকভাবে চীনের উপর চাপ প্রয়োগ করে নির্যাতন বন্ধ করার আহবান জানান। তা না হলে চায়নার খাদ্যপণ্য বয়কট করা হবে।

তিনি বলেন আমাদের এই দাবি না মানলে নির্যাতন বন্ধ না হলে আগামী রোজার ঈদের পরে জাতীয় সম্মেলন করে ঢাকা থেকে মার্চ করে এর বিরুদ্ধে রুখে দাড়ানো হবে।

তিনি আরও বলেন জাতীয় ওলামা পরিষদ আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ গ্রহণ করবে। তিনি চৌগাছা-ঝিকরগাছা (যশোর-২) আসনে প্রতিদ্ব›িদ্বতা করার ঘোষণা দেন।

কয়েকমাস আগে চৌগাছার আড়ারদাহ মাদরাসায় দেশের বিভিন্ন স্থান থেকে আলেমদের নিয়ে জাতীয় ওলামা সমাবেশে ‘জাতীয় ওলামা পরিষদ’ নামে নতুন সংগঠনের আত্মপ্রকাশ হয়। সংগঠনটির কেন্দ্রীয় আমীর হিসেবে আড়ারদাহ মাদরাসার প্রধান মুফতি আব্দুর রাজ্জাককে ঘোষণা দেয়া হয়।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত