Wednesday, May 15, 2024

চৌগাছার নারায়নপুর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে আবারও অভিযোগ

- Advertisement -

চৌগাছা (যশোর) প্রতিনিধিঃ যশোরের চৌগাছার নারায়ণপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান শাহিনুর রহমান শাহিনের বিরুদ্ধে এবার ‘আউস প্রণোদনা’ বিতরণে অনিয়মের অভিযোগ করেছেন পরিষদের ৭ ইউপি সদস্য। রবিবার (৩ এপ্রিল) দুপুরে ইউপি সদস্যরা উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তরে লিখিত অভিযোগটি জমা দেন। ইউএনওর দপ্তরের সংশ্লিষ্ট কর্মকর্তা অভিযোগটি রিসিভ করেছেন। এরআগে গত ২৭ মার্চ তারা চেয়ারম্যানের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ তুলে তদন্ত করে ব্যবস্থা নেয়ার জন্য যশোরের জেলা প্রশাসক বরাবর লিখিত আবেদন করেছিলেন।

লিখিত অভিযোগে বলা হয়েছে ‘আমরা উপজেলার নারায়নপুর ইউনিয়ন পরিষদের জনগনের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত ও ৩ জানুয়ারী শপথ গ্রহণ করে ইউপি সদস্য হিসেবে স্ব স্ব ওয়ার্ডের জনগনের সেবা করতে দায়িত্বভার গ্রহণ করি। তবে দায়িত্বভার গ্রহণের পর থেকে ইউনিয়নের চেয়ারম্যান মোঃ শাহিনুর রহমান শাহিন কর্তৃক পরিষদ পরিচালনায় অনিয়ম ও স্বেচ্ছাচারিতার জন্য জনগণের সেবা ও অধিকারের সুষম বন্টন করা কোন ভাবেই সম্ভব হচ্ছে না। বর্তমানে চেয়ারম্যান শাহিনুর রহমান চলতি আউস মৌসুমের (বীজ ও সার) বাবদ ‘আউস প্রণোদনা’ নির্বাচিত ইউপি সদস্যদের সাথে কোন প্রকার আলাপ-আলোচনা না করে ও একপ্রকার আমাদেরকে মাইনাস করে নিজস্ব খেয়াল খুশিমত, নিজ পেটোয়া বাহিনীর দ্বারা বিতরণ করছেন। যাতে করে প্রাপ্য নাগরকিকের কাছে প্রয়োজনীয় সুবিধা পৌছাচ্ছে না এবং ওয়ার্ড ও ইউনিয়নবাসির মাঝে ভূল বার্তা পৌছাচ্ছে। যার পরিপ্রেক্ষিতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যাশা বাধাগ্রস্থ হচ্ছে।’

লিখিত অভিযোগে আরও বলা হয়েছে চেয়ারম্যানের অনিয়ম ও স্বেচ্ছাসারিতার বিষয়ে তার নিকট কোন ইউপি সদস্য সম্মান নিয়ে কথা বলতে পারছেন না। ফলে জনগনের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত জনপ্রতিনিধি হয়েও জনগনের প্রয়োজনার্থে আমাদেরকে অসহায়ত্ব প্রকাশ করতে হচ্ছে।

লিখিত অভিযোগে চেয়ারম্যানের বিরুদ্ধে সুষ্ঠ তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করে ইউনিয়বাসির অধিকার ও প্রাপ্য সুবিধার সুষম বন্টন নিশ্চিতের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আবেদন করা হয়েছে। একইসাথে দাবি করা হয়েছে চেয়ারম্যান যেন এককভাবে কৃষি উপকরণসহ কোন অনুদান বন্টন না করতে পারেন।

লিখিত অভিযোগে ইউনিয় পরিষদের (ইউপি) সদস্য কামরুজ্জামান, আলী আহাম্মেদ, ওহিদুল ইসলাম, শামছুল আলম, আবু সালাম, আবু শামীম বাবলু এবং হাবিবুর রহমান স্বাক্ষর করেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইরুফা সুলতানা বলেন,  অভিযোগটি এখনও দেখিনি। অভিযোগ দেখে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে বলেও তিনি জানান।

তবে ইউপি চেয়ারম্যান শাহিনুর রহমান শাহিন অভিযোগের সত্যতা অস্বীকার করে বলেন, ইউপি সদস্যরা আমার কাছ থেকে অনিয়মতান্ত্রিক সুযোগ-সুবিধা না পেয়ে এই অভিযোগ করেছেন। তদন্ত করলেই বিষয়টির সত্যতা বেরিয়ে আসবে।

প্রসঙ্গত ২৭ মার্চ ফেয়ার প্রাইস (দশটাকা কেজি চাল) কার্ড, টিসিবি কার্ডসহ বিভিন্ন কার্ড বিতরণে চেয়ারম্যানের নানা অনিয়ম, জন্মনিবন্ধনে অতিরিক্ত অর্থ আদায় এবং প্যানেল চেয়ারম্যান নির্বাচন না করা ও ইউপি সদস্যদের সাথে অসদাচারণ করার অভিযোগে এই সাত ইউপি সদস্য যশোরের জেলা প্রশাসকের কাছে একটি লিখিত আবেদন করেন। সে সময়ও চেয়ারম্যান শাহিনুর রহমান শাহিন অভিযোগ অস্বীকার করেন।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত