Wednesday, May 15, 2024

নানা আয়োজনে চৌগাছায় মহান স্বাধীনতা দিবস পালিত

- Advertisement -

চৌগাছা (যশোর) প্রতিনিধিঃ চৌগাছায় নানা আয়োজনের মধ্য দিয়ে  স্বাধীনতা দিবস উদযাপন করা হয়েছে।  ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা শুরু হয় । সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্বশাসিত ও বে-সরকারি প্রতিষ্ঠান ও ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল সাড়ে ছয়টায় উপজেলার সিংহঝুলি ইউনিয়নের মুক্তিনগর স্মৃতিসৌধ, সকাল ৭টায় মসিয়ূরনগর স্মৃতিসৌধ এবং সকাল সাড়ে সাতটায় চৌগাছা শহরের ভাস্কর্যের মোড়ে বিজয়স্তম্ভে এবং সকাল সাতটা ৫০ মিনিটে শহরের মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে উপজেলা প্রশাসনের পক্ষে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।

এছাড়া আওয়ামীলীগ ,যুবলীগ,স্বেচছাসেবক লীগ, ছাত্র লীগ, চৌগাছা প্রেসক্লাব,পল্লিবিদ্যুৎ সমিতি,চৌগাছা পাবলিক লাইব্রেরী,বাজার ব্যবসায়ী সমিতি,সরকারী কলেজ,মৃধাপাড়া মহিলা কলেজ,এস এম হাবিবুর রহমান পৌর কলেজ,সরকারী শাহাদৎ পাইলট মাধ্যমিক বিদ্যালয়,কুষক লীগ,মৎস্যজীবী লীগ,সহ সরকারী ও সেসরকারী প্রতিষ্ঠান শহীদ বেদীতে শ্রদ্ধাঞ্জলি পুস্পস্তবক অপর্ণ করেন । এর পর শাহাদৎ পাইলট মাধ্যমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে উপজেলা নির্বাহী অফিসার
ইরুফা সুলতানার সভাপতিত্বে কুচকাওয়াচ অনুষ্ঠিত হয়। কুচকাওয়াজ শেষে সকাল ১১ টায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে উপজেলা প্রশাসনের আয়োজনে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সংবর্ধনা দেওয়া হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপজেলা চেয়ারম্যান ড.মোস্তানিছুর রহমান, বিশেষ অতিথি হিসাবে ছিলেন চৌগাছা থানার অফিসার ইনচার্জ সাইফুল ইসলাম সবুজ,কৃষি অফিসার সমরেন বিশ্বাস,প্রাণী সম্পাদ অফিসার প্রভাষ চন্দ্র গোস্বামী বক্তব্য রাখেন। বিকাল ৩ টায় বীর মুক্তিযোদ্ধাদের খেলা ও পুরুষ ও মহিরাদের ক্রীয়া অনুষ্ঠান ও প্রতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়। সন্ধ্যা ৬ টায় মনোজ্ঞ সাংস্কৃতি অনুষ্ঠানেসহ উভয় অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার ইরুফা সুলতানা সভাপতিত্ব করেন। সঞ্চালনা করেন চৌগাছা মৃধাপাড়া মহিলা কলেজের সহ-কারী অধ্যাপক শাহনুর রহমান। এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ড.মোস্তানিছুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান দেবাশিষ মিশ্র জয়,মহিলা ভাইস চেয়ারম্যান নাজনিন নাহার পপি, পৌর মেয়র নূর উদ্দিন আল-মামুন হিমেল, চৌগাছা থানার অফিসর ইনচার্জ সাইফুল ইসলাম,উপজেলা কৃষি অফিসার সমরেন বিশ্বাস,শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান রহমান ,,জনস্বাস্ব্য অফিসার ফেরদোসী খাতুন,মৎস্য অফিসার হরিদাশ দেব নাথ,প্ররকল্পবাস্তবায়ন অফিসার ইশতিয়াক ফিসার উপজেলা মুক্তিযোদ্ধা সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শওকত আলী,উপজেলা মুক্তিযোদ্ধা ঐক্য পরিষদের সভাপতি আব্দুস সালাম, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রভাষক অমেদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক শ্যামল দত্ত, উপজেলা স্বেচছাসেবক লীগের সহ-সভাপতি আবু সাইদ মানিক,যুগ্ন –সম্পাদক আহসান হাবিব বাবু, পৌর স্বেচছাসেবক লীগের সভাপতি বকুল হোসেন,সাধারণ সম্পাদক রোকনুজ্জামান সুমন সহ বীরমুক্তিযোদ্ধা গণ,সাংবাধীক,জনপ্রতিনিধি ও ইউপি চেয়ারম্যান বৃন্দ উপস্থিত ছিলেন।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত