Sunday, May 12, 2024

বাঘারপাড়ার চিত্রা নদী থেকে লাখ টাকার কারেন্ট জাল ধ্বংস

বাঘারপাড়া (যশোর) থেকে আজম খাঁনঃ যশোরের বাঘারপাড়ার চিত্রা নদীতে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে দুপুর ১টা পর্যন্ত চিত্রা নদীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে প্রায় ৫’শ মিটার চায়না কারেন্ট জাল জব্দ করে বিনষ্ট করা হয়। একই সাথে নদীতে অবৈধভাবে দেওয়া পাটা উচ্ছেদ করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নিবার্হী অফিসার আ.ন. ম আবুজর গিফারি।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা পলাশ বালাসহ পুলিশ ও আনসার সদস্যরা। ভ্রাম্যমান আদালতে উপস্থিতকালে মৎস্য কর্মকর্তা পলাশ বালা বলেন, গোপনে চিত্রা নদী থেকে অবৈধভাবে লোহার ফ্রেম দিয়ে চায়না কারেন্ট জাল দিয়ে ফাঁদ বানিয়ে বিশেষ কায়দায় পোনা ও ডিমওয়ালা মাছ নিধন হচ্ছিল। এমন খবর পেয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।
ভ্রাম্যমাণ আদালতের পরিচালক উপজেলা নিবার্হী অফিসার আ.ন. ম আবুজর গিফারি জানিয়েছেন, ‘চিত্রা নদীতে অবৈধভাবে চায়না জালের ফাঁদ বানিয়ে মাছ ধরা হচ্ছিল এমন খবর পেয়ে অভিযান চালানো হয়। এসময় নদী থেকে ৫’শ মিটার চায়না কারেন্ট জাল জব্দ করে পুড়িয়ে ফেলা হয়। পুড়িয়ে ফেলা জালের বাজারমূল্য আনুমানিক প্রায় এক লক্ষ টাকা।
- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত