Wednesday, May 15, 2024

৩ লাখ টাকা হলে বাঁচবে শিশু মনিরা শিশু মনিরা

- Advertisement -

৮ বছরের শিশু মনিরা খাতুন। এ বয়সে তার সারাদিন ছুটে বেড়ানো, খেলাধুলা করে দিন কাটানোর কথা থাকলেও অসুস্থ হয়ে পড়ে মনিরা।

পরীক্ষা-নিরীক্ষায় হার্টে ছিদ্র ধরা পড়েছে তার। এ জন্য অস্ত্রপচারে লাগবে মোটা অঙ্কের টাকা। চিকিৎসকের এমন কথা শুনে চিন্তায় পড়েন হতদরিদ্র বাবা-মা। টাকার অভাবে অস্ত্রপচার করানো সম্ভব হচ্ছে না।

মনিরা খুলনা মহানগরীর গল্লামারীর মুহাম্মদ নগরের আরফিন শেখের মেয়ে। স্থানীয় নুরানী তালিমুল কুরআন মাদরাসায় প্রথম শ্রেণিতে পড়ে। বাবা ঢাকায় একটি গার্মেন্টসে শ্রমিক হিসেবে চাকরি করেন।

মা তানিয়া খাতুন বলেন, ২ বছর আগে পরীক্ষা করে মনিরার হার্টে ২টি ছিদ্র ধরা পরে। তার পর থেকে সাধ্যমত চিকিৎসা করিয়েছি। কিন্তু এখন আর পারছি না। সহায় সম্বল কিছুই নেই। খুলনা মেডিক্যাল কলেজ (খুমেক) হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ ডা. হিমেল সাহার কাছে চিকিৎসা নিচ্ছে মনিরা। ডাক্তার বলেছেন অস্ত্রপচার করতে ৩ লাখ টাকা লাগবে। কিন্তু কোথায় পাব এত টাকা? কে দেবে আমাকে? এই টাকা যোগাড় হলেই হয়তো শিশু মনিরার জীবন বাঁচানো সম্ভব হবে।

তিনি আরও বলেন, হার্টে ২টি ছিদ্র থাকায় দীর্ঘদিন যাবৎ অসুস্থ মনিরা। প্রায় দিনই জ্বর ও কাশিতে ভোগে। ঠিক মতো খেতে পারে না। যার কারণে দুর্বল হয়ে যাচ্ছে।

হৃদরোগ বিশেষজ্ঞ ডা. হিমেল সাহা বলেন, মনিরার উন্নত চিকিৎসার জন্য প্রায় ৩ লাখ টাকা প্রয়োজন। সমাজের বিত্তবান ও দানশীল মানুষের কাছে অসহায় মা তানিয়া খাতুন তার এই অবুঝ সন্তানকে বাঁচানোর জন্য আর্থিক সহায়তা কামনা করেছেন। কেউ আর্থিক সহায়তা ও যোগাযোগ করতে পারেন শিশুটির মা তানিয়া খাতুনের ০১৯০৬২২২৪১৩ (বিকাশ) এই নম্বরে।

এছাড়া তানিয়া খাতুন, আল-আরাফাহ ইসলামী ব্যাংক, গল্লামারী শাখা, খুলনা। ০৯৬১১২০০৯৫৫৫৬ এই হিসাব নম্বরেও টাকা পাঠানো যাবে শিশু মনিরার চিকিৎসার জন্য।

রাতদিন সংবাদ

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত