Wednesday, May 15, 2024

কপিলমুনিতে বে-দখলে যাওয়া জায়গা উদ্ধার অভিযানে নামছে পাউবো

- Advertisement -

আঃ সবুর আল আমীন, কপিলমুনি (খুলনা) প্রতিনিধিঃ কপিলমুনি বাজারে রাতা রাতি দখল হয়ে যাওয়া পানি উন্নয়ন বোর্ড (পাউবো) এর জায়গা থেকে সকল অবৈধ স্থাপনা অচিরেই উচ্ছেদ করতে যাচ্ছে পাউবো, সংশ্লিষ্ট সূত্র এমন তথ্য জানিয়েছে। সম্প্রতি রাতের আঁধারে দেশের প্রথম শ্রেনীর বানিজ্যিক মোকাম কপিলমুনির অংশে কপোতাক্ষ পাড়ের বহু জায়গা দখল হয়ে গেছে। সেখানে মৎস্য আড়ৎ সহ নানা স্থাপনা নির্মাণ করছে দখলবাজরা।

এ ঘটনা স্থানীয় কিছু প্রগতিশীল সংবাদকর্মী বিভিন্ন পত্র পত্রিকায় এ ঘটনার সচিত্র প্রতিবেদন প্রকাশ করলে পাউবো নড়েচড়ে বসে। পত্রিকায় প্রকাশিত প্রতিবেদনের ভিত্তিতে পাউবো অবৈধ স্থাপনা উচ্ছেদে হার্ডলাইনে যাওয়ার সিদ্ধান্ত নেয়।

প্রকাশিত সংবাদের সূত্র ধরে খুলনা নৌ- পুলিশের ইন্সপেক্টর মোঃ আকতার হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে গত ১০ মার্চ দুপুরে কপিলমুনিতে সরেজমিনে তদন্তে এসে এর সত্যতা পান। এ সময় তিনি অবৈধ দখলদারদের নিজ দায়িত্বে স্থাপনা সরিয়ে নেয়ার জন্য মৌখিক ভাবে নির্দেশ দেন। দ্রুত স্থাপনা সরিয়ে না ফেললে পাউবো সেগুলো উচ্ছেদ করে অবৈধ দখলদারদের আইনের আওতায় আনা হবে বলেও তাদেরকে জানিয়ে দেন তিনি।

এ বিষয়ে জানতে চাইলে নৌ-পুলিশ ইন্সপেক্টর আকতার হোসেন এ প্রতিবেদককে জানান, পত্রিকার সংবাদের সূত্র ধরে অবৈধ দখলের বিষয়টি তাঁরা জানতে পারেন। তিনি আরও জানান, খুব শিঘ্রই এ ব্যাপারে পাউবো পদক্ষেপ নিবে।

কপিলমুনির ব্যবসায়ী ও সুধী মহল জানান, শুধু পাউবোর জায়গা নয় বাজারের কোটি কোটি টাকার মূল্যবান সরকারী জায়গার প্রায় সিংহ ভাগই যে যার মত অবৈধ দখল করে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ও স্থাপনা নির্মাণ করেছে।

বিশেষ করে কপিলমুনি বাইপাস সড়কের পাশ বরাবর প্রায় সব সরকারী জায়গা দখল হয়ে গেছে। এর ফলে বাজার স¤প্রসারণ ও পরিকল্পিত নগরায়নে বাঁধার সৃষ্টি হয়েছে।

 

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত