Tuesday, May 14, 2024

ঝিকরগাছার গুণীজন হোসেনউদ্দীনকে সংবর্ধনা দিলেন পেন ফাউন্ডেশন

- Advertisement -

আফজাল হোসেন চাঁদঃ যশোরের ঝিকরগাছার গুণীজন, কৃতিসন্তান বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত বরেণ্য কথা সাহিত্যিক ও গবেষক হোসেনউদ্দীন হোসেন কে সংবর্ধনার মাধ্যমে কদর করলেন সেচ্ছাসেবী সংস্থা পেন ফাউন্ডেশন।

উপজেলার পানিসারা গ্রামে বিশিষ্ট লেখক, শিক্ষক ও আইনজীবী মরহুম সৈয়দ আবুল হুসেনের মাতুলালয়ে পেন ফাউন্ডেশনের সভাপতি বিশিষ্ট সাহিত্যিক ও গবেষক সফিয়ার রহমানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, বাংলা একাডেমি পুরস্কার প্রাপ্ত কথা সাহিত্যিক ডা. জাকির তালুকদার।

প্রধান আলোচকের বক্তব্য রাখেন, বিশিষ্ট কথা সাহিত্যিক ও বাংলাদেশ রেলওয়ের অবসরপ্রাপ্ত মহা পরিচালক মোহাম্মদ শামছুজ্জামান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কানাডার মাদার ল্যাঙ্গুয়েজ লার্ভাস অব দ্যা ওয়াল্ড সোসাইটির সেক্রেটারী জেনারেল শাহানা আক্তার মহুয়া, বিশিষ্ট কবি ও মাইকেল গবেষক খোশরু পারভেজ, শিক্ষাবিদ কবি নাট্যকার ও সব্যসাচী লেখক মুহাম্মদ শফি, কবি ও অধ্যাপক রেজাউল করিম সহ দিনব্যাপি এ সংবর্ধনা অনুষ্ঠানে বিভিন্ন এলাকার সুধীজন, কবি ও সাহিত্যিকবৃন্দ অংশগ্রহণ করেন। কবি আবৃতি ও বিকালে সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠানটি সমাপ্ত হয়েছে।

পেন ফাউন্ডেশনের উপদেষ্টা ইমদাদুল হক ইমদাদ এবং কবি ও সাহিত্যিক টিপু সুলতানের সঞ্চালনায় গুণীজন, কৃতিসন্তান বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত বরেণ্য কথা সাহিত্যিক ও গবেষক হোসেনউদ্দীন হোসেন কে সংবর্ধনার মাধ্যমে কদর করেন পেন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মেঘনা ইমদাদ। এসময় হোসেনউদ্দীন হোসেন পেন ফাউন্ডেশনকে ধন্যবাদ ও উত্তরাত্তর সাফল্য কামনা বলেন, আমি সারাটি জীবন পার করেছি কবিতা, প্রবন্ধ, সাহিত্য চর্চা করে। লেখালেখি করে আমাকে পুরস্কার পেতে হবে বা ব্যাপক অর্থ উপার্জন করতে হবে এজন্য আমি কিছুই লিখিনি। সারা জীবন চর্চার পরিশ্রমের ফসল পেয়েছি সম্মান। আগামী দিতে জাতি ও সমাজ একজন লেখক হিসাবে আমাকে মনে রাখলে সেটাই হবে আমার বড় প্রাপ্তি।

বাংলা একাডেমি আমাকে প্রবন্ধের উপর পুরস্কার দিয়েছে কিন্তু আমার পুরস্কার পাওয়ার কথা ছিল সাতিহিত্যের উপরে। সংবর্ধনা প্রদানের জন্য তিনি পেন ফাউন্ডেশনকে ধন্যবাদ জানিয়ে, সেচ্ছাসেবী এই সংস্থার উত্তরাত্তর সাফল্য কামনা করেন।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত