Thursday, May 16, 2024

বসুন্দিয়ায় এক মাদ্রাসা শিক্ষার্থীকে রাতারাতি ধনী হওয়ার প্রলোভন দেখানোর অভিযোগ

বসুন্দিয়া (যশোর) প্রতিনিধিঃ রাতারাতি ধনী হওয়ার প্রলোভন দেখিয়ে মাদ্রাসায় অধ্যয়নরত শিক্ষার্থীকে জোর করে অনলাইন মার্কেটিং এর ব্যবসায় নামিয়ে দেয়ার অভিযোগ উঠেছে। যশোর সদর উপজেলার বসুন্দিয়া ইউনিয়নের বসুন্দিয়ার সিঙ্গিয়া হাফেজিয়া দাখিল মাদ্রাসায় কর্মরত নিরাপত্তা প্রহরী মোঃ সাইফুল ইসলামের বিরুদ্ধে।
ভুক্তভোগী শিক্ষার্থীর পিতা পাশ্ববর্তী প্রেমবাগ গ্রামের আব্দুল মোতালেব মোল্যার পুত্র মোঃ আব্দুল হামিদ তার টাকা ফেরতসহ উল্লেখিত ব্যক্তির বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রতিষ্ঠানের সভাপতি/সুপার বরাবর গত ০৮ মার্চ ২০২২ইং তারিখে একটি অভিযোগপত্রও দাখিল করেছেন।
অভিযোগ পত্রে তিনি উল্লেখ করেছেন, তার ছেলে হুমায়ুন কবীর ঐ মাদ্রাসার ১০ম শ্রেণির ছাত্র। স্থানীয় গাইদগাছি গ্রামের মৃত মজিবর রহমানের পুত্র মোঃ সাইফুল ইসলাম একই মাদ্রাসার নিরাপত্তা প্রহরী। মাদ্রাসায় যাতায়াতের বিভিন্ন সময়ে সাইফুল ইসলাম হুমায়ুন কবীরকে রাতারাতি ধনী হওয়ার প্রলোভন দেখিয়ে এসপিসি নামক একটি অনলাইন মার্কেটিং ব্যবসায় ৭০ হাজার টাকা বিনিয়োগ করতে বলেন। ব্যবসায় বিনিয়োগ না করলে তিনি ঐ ছাত্রকে মাদ্রাসায় পড়তে দিবেন না বলেও হুমকি দেন বলে অভিযোগে উল্লেখ করেছে।
এব্যাপারে হুমায়ুন কবীর তার অভিভাবকের সাথে আলোচনা করে উক্ত ব্যবসায় ৭০ হাজার টাকা বিনিয়োগ করতে জিদ ধরে। একপর্যায়ে ছেলের জিদের কাছে পরাজিত হয়ে আব্দুল হামিদ ঋণ করে এবং স্ত্রীর স্বর্ণালংকার বিক্রি করে উক্ত ব্যবসায় ৭০ হাজার টাকা বিনিয়োগ করলেও দীর্ঘ ৯ মাসেও তিনি তার বিনিয়োগ থেকে কোন অর্থ ফেরত পাননি। সাইফুলের কাছে ব্যবসায় বিনিয়োগকৃত টাকা ফেরত চাইলে তিনি টাকা দিতে অস্বীকার করেন।
এব্যাপারে মাদ্রাসার সভাপতি লাবুয়াল হক রিপনের কাছে জানতে চাইলে তিনি এ প্রতিনিধিকে জানান, “ভুক্তভোগীর লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি নিরপেক্ষভাবে যাচাই সাপেক্ষে মাদ্রাসার নিরাপত্তা প্রহরী সাইফুল ইসলাম দোষী সাব্যস্ত হলে তার বিরুদ্ধে অতিদ্রুত প্রাতিষ্ঠানিক ব্যবস্থা নেয়া হবে।”
- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত