Wednesday, May 15, 2024

খুলনা কারাগারের ডিআইজিসহ ৩ জনকে দুদকের জিজ্ঞাসাবাদ

- Advertisement -

খুলনা কেন্দ্রীয় কারাগারের ডিআইজি প্রিজন্সসহ তিন ঊর্ধ্বতন কর্মকর্তাকে প্রায় চার ঘণ্টা জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। কারা অধিদপ্তরে জনবল নিয়োগ, অবৈধ ক্যান্টিন বাণিজ্যসহ বিভিন্ন দুর্নীতির অভিযোগ অনুসন্ধানে তাদের জিজ্ঞাসাবাদ করা হয়।
রোববার সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত দুদকের প্রধান কার্যালয়ে সংস্থাটির সহকারী পরিচালক সাইদুজ্জামানের নেতৃত্বে একটি টিম তাদের জিজ্ঞাসাবাদ করে। দুদকের জনসংযোগ দপ্তর বিষয়টি নিশ্চিত করেছে।

যাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে তারা হলেন খুলনা কেন্দ্রীয় কারাগারের ডিআইজি প্রিজন্স ছগির মিয়া, হবিগঞ্জ জেলা কারাগারের জেল সুপার গিয়াস উদ্দিন মোল্লা ও জামালপুর জেলা কারাগারের জেল সুপার মোখলেছুর রহমান।

এর আগে একই অভিযোগ অনুসন্ধানে গত ১৭ জানুয়ারি ও ১৫ ফেব্রুয়ারি ঢাকা, ময়মনসিংহ ও বরিশাল কারাগারের সাত ঊর্ধ্বতন কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করে দুদক।

২০২০ সালের শুরুর দিকে কারা অধিদপ্তরের বিভিন্ন অভিযোগ অনুসন্ধান করতে দুই সদস্যের টিম গঠন করে দুদক। অভিযোগের বিষয়ে বলা হয়, ক্ষমতার অপব্যবহার ও ঘুষ গ্রহণ করে কারা অধিদপ্তরের বিভিন্ন পদে জনবল নিয়োগ, অর্থের বিনিময়ে বন্দিদের অবৈধ সুবিধা, অর্থ লেনদেন এবং অবৈধ ক্যান্টিন বাণিজ্যসহ বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে সরকারি টাকা আত্মসাৎ করে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে।

দুদকের সহকারী পরিচালক সাইদুজ্জামান ছাড়াও টিমের অপর সদস্য হলেন সংস্থাটির সহকারী পরিচালক আবুল কালাম আজাদ। এছাড়া, তদারকি কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন সংস্থাটির পরিচালক সৈয়দ ইকবাল হোসেন।

অনলাইন ডেস্ক

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত