Wednesday, May 15, 2024

প্রধানমন্ত্রীর ফোন পেয়ে আবেগে আপ্লুত তামান্না

- Advertisement -

প্রধানমন্ত্রীর ফোন পেয়ে আবগে আপ্লুথ যশোরের বাকড়ার সেই প্রতিবন্ধি তামান্না আক্তার নুর। তার পরিবার জুড়ে চলছে এখন খুশীর বন্যা। এইচ এসসি পরীক্ষায় পা দিয়ে লিখে এবার যশোর শিক্ষা বোর্ড থেকে জিপিএ-৫ পেয়েছেন তিনি। এর আগে জেএসসি ও এসএসসিতেও তিনি জিপিএ-৫ পেয়েছিলেন।

তার এই অসাধারণ কৃতৃত্বে মুগ্ধ হয়ে খোদ প্রধানমন্ত্রী তাকে টেলিফোন করে শুভেচ্ছা জানিয়েছেন। অদম্য মেধাবি তামান্নার এ পাই সম্বল। তার দুটি হাত ও একটি পা নেই।

জীবন যুদ্ধে জয়ী হওয়ার লক্ষে নানান প্রতিবন্ধকতা জয় করে এবারও সর্বোচ্চ অর্জন করেছেন। ১৩ ফেব্রুয়ারি এইএসসি ফল প্রকাশের পর তার এই কৃতৃত্ব প্রকাশ পায়।

তিনি বাকড়া ডিগ্রি কলেজ থেকে পরীক্ষা দিয়েছিলেন। তামান্নার বাড়ি যশোরের ঝিকরগাছার আলীপুর গ্রামে। তার পিতার নাম রওশন আলী এবং মাতা খাদিজা পারভীণ শিল্পী।

পিতা স্থানীয় একটি নন এমপিও মাদ্রসার শিক্ষক। মাতা গৃহীনী। ৩ সন্তানের মধ্যে তামান্না সবার বড়। তামান্নার স্বপ্ন ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা করে বিসিএস ক্যাডার হওয়া।

স্বপ্নকে বাচিয়ে রাখতে তিনি প্রধানমন্ত্রীর কাছে একটি চিঠিও লিখেছেন। এদিকে তামান্নার অসাধরণ কৃতৃত্বের খবর জানার পর সোমবার রাত ৮ টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফোনে কথা বলেন এবং শুভেচ্ছা জানান।

এসময় প্রধানমন্ত্রী তাকে আশ্বাস দিয়ে বলেন, তোমর পাশে আমি আছি তুমি এগিয়ে যাও। প্রধানমন্ত্রীর পেয়ে আবেগে আপ্লুত হয়ে যান।

তামান্না ও তার পরিবার প্রধানমন্ত্রীর ফোন পেয়ে অন্যরকম উচ্ছাসে উচ্ছাসিত হন। খোদ প্রধানমন্ত্রী আমার মেয়ের দায়িত্ব নিয়েছেন এর থেকে বড় পাওয়া আর কি হতে পারে ।

রাতদিন সংবাদ

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত