Friday, May 17, 2024

কেশবপুরের কৃষকদের সঙ্গে পুলিশ কর্মকর্তাদের মতবিনিময় সভা

- Advertisement -

কেশবপুর প্রতিনিধিঃ কেশবপুরে মৎস্য ঘেরের জমির মালিক কৃষকদের সঙ্গে পুলিশ কর্মকর্তাদের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। উপজেলার সাগরদত্তকাটি গ্রামের এস এম মাধ্যমিক বিদ্যালয়ে ৪ফেব্রুয়ারী সন্ধ্যায় ওই মতবিনিময় সভায় নেতৃত্ব দেন সহকারি
পুলিশ সুপার (মণিরামপুর-কেশবপুর সার্কেল) আশেক মামুন সুজা ।

কৃষকদের সঙ্গে মতবিনিময় বক্তব্য রাখেন কেশবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বোরহান উদ্দীন, কেশবপুর প্রেসক্লাবের সভাপতি আশরাফ-উজ-জামান খান, সাধারণ স¤পাদক জয়দেব চক্রবর্ত্তী প্রমুখ। কৃষকদের মধ্যে বক্তব্য দেন, নাজিম উদ্দিন খাঁ, আলম গাজী, দয়াল মন্ডল, আব্বাস সরদার ও নারায়ন মন্ডল প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন, কেশবপুর থানার উপপরিদর্শক তাপস কুমার রায়। জানা গেছে, উপজেলার সাগরদত্তকাটি ৩১০ বিঘা জমি নিয়ে আমতলা মাছের ঘেরটি। যার হারি গ্রহণ করেন ১৮০ জন জমির মালিক কৃষক। এ ঘেরটিতে কেশবপুর সদরের কামরুজ্জামান বিশ্বাস  মাছের চাষ করে আসছেন। আগামি ৩০ চৈত্র এ ঘেরটির ডিডের মেয়াদ শেষ হবে। এর আগেই  ঘের কমিটির সভাপতি অপর একজন ব্যক্তির পক্ষ নিয়ে নুতন ডিড করার চেষ্টা করেন। যা নিয়ে   এলাকার শান্তি শৃঙ্খলা পরিস্থিতি নষ্টের আশংকা দেখা দেয়। বিষয়টি জানতে পেরে ওই এলাকার শান্তি

শৃঙ্খলা বজায় রাখতে কৃষকদের সঙ্গে পুলিশের কর্মকর্তারা মতবিনিময় করেন। ঘেরটির জমির মালিকদের সিংহভাগ কৃষক বর্তমান ঘের মালিক কামরুজ্জামান বিশ্বাসকে ঘেরটি আগামি ৫ বছরের জন্য দেয়ার মতামত ব্যক্ত করেন। তারা নুতন করে ডিড করে দিয়েছেন বলে জানান।

এ সময় সহকারি পুলিশ সুপার (মনিরামপুর সার্কেল) জানতে চান ঘেরটির কমিটির সংখ্যা কতো জন ,এতে কৃষকরা জানান মোট
২২ জন সদস্য রয়েছেন। এর মধ্যে হাত উচু করে সমর্থন আদায় কালে কামরুজ্জামান বিশ্বাসের পক্ষে ১৯ জন কমিটির সদস্য হাত উচু করেন। সহকারি পুলিশ সুপার ও ওসি কেশবপুর এ সময় উভয় পক্ষ কে শান্তিশৃঙ্খলা বজায় রাখার আহবান  জানান।

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত