Saturday, May 18, 2024

নৌকার নির্বাচনী অফিস ভাঙচুরের অভিযোগে চেয়ারম্যান স্বপনের বিরুদ্ধে মামলা

- Advertisement -

যশোরের বাঘারপাড়া উপজেলার রায়পুর ইউনিয়ন পরিষদের নির্বাচনে নৌকার প্রার্থীর নির্বাচনী অফিসে হামলা ও বঙ্গবন্ধু এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাংচুরের অভিযোগে আদালতে মামলা হয়েছে। বৃহস্পতিবার নৌকা প্রতীকের পরাজিত প্রার্থী ও রায়পুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন বাদী হয়ে নবনির্বাচিত চেয়ারম্যান মঞ্জুর রশিদ স্বপন সহ ১৯ জনের বিরুদ্ধে এ মামলা করেন। মামলায় নির্বাচনের চূড়ান্ত ফলাফল ঘোষণার আগেই প্রতিপক্ষের লোকজন এ হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন তিনি । সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট গৌতম মল্লিক অভিযোগ আমলে নিয়ে বাঘারপাড়া থানাকে তদন্ত করে প্রতিবেদন দাখলের জন্য নির্দেশ দিয়েছেন। অন্য আসামিরা হলেন, নজরুল ইসলাস, ইউনুচ আলী শেখ, মুজাহার আলী, রিপন হোসেন, সোহেল শেখ, কাদের শেখ, পলাশ হোসেন, মোস্তফা শেখ, টোকন শেখ, টিপু শেখ, আয়ুব হোসেন, আজগর আলী, বাবলুর রহমান, আলম খা, ছবুর হোসেন, কামাল হোসেন, কামরুল ইসলাম, সবুজসহ অজ্ঞাত আরও ৫০-৬০ জনকে আসামি করা হয়েছে।
মামলায় উল্লেখ করা হয়, গত ২৮ নভেম্বর ইউপি নির্বাচনে রায়পুরে নৌকা প্রতিকে তিনি ও বিদ্রোহী প্রার্থী হিসেবে আনারস প্রতিদ্ব›িদ্বতা করেন মঞ্জুর রশিদ স্বপন। রায়পুর বাজারে তার বাড়ির নিচে ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। প্রতিষ্ঠানটিকে তিনি আওয়ামীলীগের কার্যালয় ও নির্বাচনী কার্যলয় হিসেবে ব্যবহার করেছেন। নির্বাচনের দিন তিনি সেখানে নেতাকর্মীদের নিয়ে অবস্থান করছিলেন। সন্ধ্যায় নির্বাচনের চূড়ান্ত ফলাফল ঘোষণার আগমুহূর্তে স্বপন গলায় ফুল নিয়ে বিজয় মিছিল বের করেন। এক পর্যায় মিছিল সহকারে আসামিরা পাইপগান, হকস্কিক, লোহার রড ও লাঠি নিয়ে রায়পুর বাজারে নৌকার নির্বাচনী অফিস ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালায়। এসময় নৌকা বিরোধী শ্লোগান নিয়ে বঙ্গবন্ধু এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাংচুর করতে থাকে। একই সাথে প্রধানমন্ত্রীকে নিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে।
এক পর্যায় বিল্লালের উপর হকিস্টিক দিয়ে হামলা করতে উদ্যত হয়। পরে বিল্লাল তিনতলার নিজের বাড়িতে যেয়ে আশ্রয় নেন। আসময় আসামিরা বিল্লালের অফিসের পাঁচ লাখ টাকার মালামাল ভাংচুর করে। এছাড়া ব্যবসা প্রতিষ্ঠানের টেবিল বক্স খুলে নগদ তিন লাখ ২৫ হাজার টাকা নিয়ে যায় বলে মামলায় উল্লেখ করা হয়।

এ বিষয়ে বক্তব্য নিতে চেয়ারম্যান স্বপনের মোবাইল ফোনে একাধিকবার কলকরা হয়। কিন্তু মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।

রাতদিন সংবাদ

 

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত