Friday, May 17, 2024

ব্যালন ডি’অর নিয়ে যা ভাবছেন মেসি

- Advertisement -

আগামী ২৯ নভেম্বর ঘোষণা করা হবে ব্যালন ডি’অর বিজয়ীর নাম। কার হাতে উঠবে এবারের শ্রেষ্ঠত্বের পুরস্কার? লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনালদো, করিম বেনজেমা, জর্জিনহোর সঙ্গে রবার্ট লেভান্ডভস্কির নাম বেশ জোরেশোরে উচ্চারণ হচ্ছে। অনেকেই এগিয়ে রাখছেন আর্জেন্টাইন ফুটবল জাদুকরকে। তবে ‘পাগলাটে’ আখ্যা দেওয়া এই পুরস্কার নিয়ে খোদ মেসি কী ভাবছেন?

সম্প্রতি স্প্যানিশ সংবাদ মাধ্যম স্পোর্তকে দেওয়া এক সাক্ষাৎকারে ব্যালন ডি’অর নিয়ে নিজের ভাবনা পরিষ্কার করেছেন মেসি। যেখানে মেসি জানিয়েছেন, জাতীয় দলের হয়ে যে কোপা আমেরিকার শিরোপা জিতেছেন, সেটিই ছিল তার কাছে সবচেয়ে বড় অর্জন। ব্যালন ডি’অর নিয়ে একেভারেই ভাবছেন না মেসি। এমনকি নিজেকে ডি’অরের দাবিদারও মনে করছেন না।

ফুটবলে সর্বোচ্চ ব্যক্তিগত পুরস্কার মনে করা হয় ব্যালন ডি’অরকে। ফরাসিভিত্তিক সাময়িকী ‘ফ্রান্স ফুটবল’ প্রতি বছর সেই বছরের সেরা পারফর্মারকে এই পুরস্কার দিয়ে থাকে। এ বছরের পুরস্কারের জন্য গত ৮ অক্টোবর ৩০ জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করা হয়।

গত ৯ অক্টোবর শুরু হয় ব্যালন ডি’অর পুরস্কারের জন্য ভোটাভুটি, চলে ২৪ অক্টোবর পর্যন্ত। আগামী ২৯ নভেম্বর ফ্রান্সের রাজধানী প্যারিসে ঘোষণা করা হবে এবারের ব্যালন ডি’অর জয়ীর নাম।

অনলাইন ডেস্ক

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত