Wednesday, May 22, 2024

সাগরে লঘুচাপ, বাড়তে পারে বৃষ্টিপাত

- Advertisement -

পূর্ব-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপের সৃষ্টি হয়েছে। এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। ফলে চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাত বাড়তে পারে।

বৃহস্পতিবার দুপুরের দিকে আবহাওয়াবিদ এ কে এম রুহুল কুদ্দুছ এসব তথ্য জানান। তিনি বলেন, লঘুচাপের প্রভাবে দেশের অধিকাংশ এলাকায় আকাশ মেঘলা থাকতে পারে। কোথাও কোথাও বৃষ্টি হতে পারে। বৃষ্টিপাতের পরিমাণ বাড়তে পারে।

আবহাওয়া অফিস জানায়, আগামী ২৪ ঘণ্টায় দেশের চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, খুলনা, বরিশাল, ঢাকা ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় সিলেটে ৩৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

আগামী দুদিনে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে। দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু বাংলাদেশের অবশিষ্ট অংশ থেকে বিদায় নেওয়ায় আবহাওয়াগত অবস্থা অনুকূলে রয়েছে। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে পটুয়াখালীতে ১৭ মিলিমিটার।

অনলাইন ডেস্ক

- Advertisement -

আরো পড়ুন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

সর্বশেষ

সর্বাধিক পঠিত